ইন্টার্নী ডাক্তার ও নার্সদের উপর হামলার ঘটনায় কেউ গ্রেফতার না হওয়ায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক) অচলাবস্থার সৃষ্টি হয়েছে। ইন্টার্নী ডাক্তারদের অনিদির্ষ্টকালের ধর্মঘট এখনও চলছে। তাদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেছেন, সিনিয়র ডাক্তার, স্টাফ নার্স, স্টুডেন্ট নার্স ও কর্মচারীরা। চিকিৎসা সেবা না পেয়ে হাসপাতাল ছাড়ছেন অনেকেই। হাসপাতাল এলাকার আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না ঘটে সেজন্য ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

মেডিকেল কলেজ হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক গোলাম মোস্তফার সভাপতিত্বে বিভাগীয় প্রধানদের নিয়ে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে দোষিদের গ্রেফতারে ১২ ঘন্টার আল্টিমেটাম দেয়া হয়। এসময়ের মধ্যে গ্রেফতার না হলে রোববার সকাল ৮টা থেকে কালো ব্যাজ ধারণ কর্মসূচি শুরু করবেন তাঁরা। এদিকে দুপুরে নার্সেস এসোসিয়েশন সংগ্রাম কমিটির কমিটির আহবায়ক জাহানারা বেগমের সভাপতিত্বে ৭ দফা দাবিতে এক জরুরী বৈঠকে ৫দিনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। দুপুর সাড়ে ১২টা থেকে রোববার সাকাল ৮টা পর্যন্ত কালো ব্যাজ ধারণ, রোববার প্রতি শিফটে ২ ঘন্টা কর্মবিরতি, ২০ ও ২১ ফেব্রুয়ারী সকাল ৮টা থেকে প্রতি শিফটে ৪ ঘন্টা করে কর্মবিরতি, ২২ ফেব্রুয়ারীর মধ্যে কেউ গ্রেফতার না হলে অবিরাম কর্মবিরতি দেবেন তারা।

এ দিকে শনিবার হাসপাতাল এলাকায় গিয়ে দেখা গেছে হাসপাতালে চিকিৎসা সেবায় অচলাবস্থার কারণে অনেক রোগি চিকিৎসা না পেয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। কেউ কেউ শহরের বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হচ্ছেন। এদের মধ্যে নীলফামারীর জলঢাকা উপজেলার কৈকুড়ি গ্রামের গীতা রানী, সৈয়দপুরের বাশবাড়ি এলাকার মোক্তার হোসেন,  গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মাছহাটি গ্রামের তোফাজ্জল হোসেন মোফা, দিনাজপুরের সুইহাটি গ্রামের আব্দুল হামিদ ও নাজনিন আক্তার, লালমনিরহাটের মহেন্দ্রনগর ইউনিয়নের কালীহাটা গ্রামের খুশবুত আলীসহ শতাধিক রোগি রয়েছেন। তারা কয়েকদিন আগে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তারা জানান, চিকিৎসা না পেয়ে দুর্ভোগের শিকার হয়েছেন তারা । এজন্য হাসপাতাল থেকে তাদের চলে যেতে হচ্ছে।

কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ইন্টার্নী ডাক্তার ও নার্সদের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তিনি বলেন, হাসপাতালের অচলাবস্থা নিরসনে দোষিদের গ্রেফতারের জোর তৎপরতা চলছে। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করার হয়েছেও বলে তিনি জানান।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/জহুরুল ইসলাম/রংপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here