গোলাম মোস্তাফিজার রহমান মিলন, হিলি (দিনাজপুর) প্রতিনিধি ::

ভারতে ১৮তম লোকসভা নির্বাচন উপলক্ষে দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে সব-ধরণের পণ্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। সেই সাথে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শুধুমাত্র মেডিকেল ভিসাধারী যাত্রী পারাপার এবং বাংলাদেশে অবস্থানরত ভারতীয়রা ফিরতে পারছেন। অন্য সব ভিসাধারী যাত্রীরা পারাপার বন্ধ রয়েছে। আজ বুধবার (২৪ এপ্রিল) ভারতের দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন এক পত্রের মাধ্যমে এই নির্দেশনা জারী করেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন উর রশিদ জানান, গত ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভার নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। আগামী ২৬ এপ্রিল পশ্চিমবঙ্গের দক্ষিণ দিনাজপুর জেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। একারণে ভারতের ব্যবসায়ীরা হিলি স্থলবন্দর দিয়ে এই দুই দেশের মধ্যে বুধবার থেকে ২৬ (শুক্রবার) এপ্রিল পর্যন্ত এই ৩দিন সব ধরণের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ রাখার সিন্ধান্ত নিয়েছেন। বিষয়টি তারা আমাদের পত্রের মাধ্যমে জানিয়েছেন। এরফলে আজ বুধবার সকাল থেকে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ হয়ে গেছে।

তবে শুধুমাত্র পাইপলাইনে থাকা ৫টি পচনশীল পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করছে। এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি শেখ আশরাফুল ইসলাম জানান,শুধুমাত্র মেডিকেল ভিসা যাত্রী যাতায়ত ও বাংলাদেশে অবস্থানরত ভারতীয়রা নিজ দেশে ফিরতে পারবেন বলে নির্দেশনা দেন ভারত হিলি ইমিগ্রেশন। নির্দেশনা পাবার পর থেকেই তা কার্যকর করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here