পাবনার তিন সাংবাদিককে হত্যার হুমকি দাতা সনাক্ত হলেও পুলিশ তাদের গ্রেফতারে আগ্রহ দেখাচ্ছে না। আর এ নিয়ে সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, সম্প্রতি পাবনা জেলা বিএনপির বিবাধমান দু’গ্রুমের বিরোধের খবর বিভিন্ন জাতীয় পত্রিকায় ফলাও করে প্রকাশ করা হয়। পত্রিকায় সংবাদ প্রকাশ করায় গত ২৮ জানুয়ারি দুপুর ১টা ৫১ মিনিটে ০১৭৬৪-০০৭৬১৪ নম্বর থেকে সমকালের পাবনাস্থ স্টাফ রিপোর্টার এবিএম ফজলুর রহমান, একই নম্বর থেকে ১টা ৫৩ মিনিটে চ্যানেল আই ও যুগান্তর প্রতিনিধি আখতারুজ্জামান আখতার এবং ১টা ৫৮ মিনিটে এটিএন বাংলা এবং এটিএন নিউজ প্রতিনিধি উৎপল মির্জাকে ফোন করে হত্যার হুমকি দেয় এবং ২৪ ঘন্টার মধ্যে দু‘হাত কেটে নেওয়ার হুমকি দেওয়া হয়।

এঘটনায় ওই তিন সাংবাদিক থানায় পৃথক তিন জিডি করেন। জিডির সূত্রধরে পুলিশ তদন্তে নামলে বেড়িয়ে আসে হুমকি দাতাদের পরিচয়।

পুলিশ জানায়, হুমকিদাতাদের একজন গত বছরের ১৩ নভেম্বর পাবনা শহরের সাহানা খাতুন নামের এক মহিলার নাম ও ছবি ব্যাবহার করে ওই নম্বরের সিমটি শহরের গ্রামীণ ফোন সেন্টার থেকে তোলেন।   রিপন নামের এক ব্যক্তি সিমটি তোলার সময় স্বাক্ষর করেন। তার ভোটার আইডি নং ৭৬২৫৫০৮১২০২৪৩।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই রফিক জানান, তিন সাংবাদিককে হত্যার হুমকি দাতাদের সন্ধান পাওয়া গেছে। ঢাকায় র‌্যাব ও পুলিশের আইটি এক্সপার্ট সংশ্লিষ্ট মোবাইলের ইনকামিং ও আউট গোয়িং কল লিস্ট ধরে প্রকৃত হুমকিদাতাদের চিহিৃত করে। শিগগির তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচ এনায়েত উদ্দীন বলেন, হুমকিদাতাদেরকে খুব শিগগির গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করা হবে। কি কারণে বা কার নির্দেশে এই হুমকি দেওয়া হয়েছে তা বের করা হবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কলিট তালুকদার (পাবনা প্রতিনিধি)

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here