নওগাঁয় বুধবার দূপুর ১ টার দিকে ব্যাটারী চালিত ইজিবাইক এবং বেবীট্যাক্সি চালকদের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ, ভাঙচুর, মারপিট এবং সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। এ সময় শহরের তাজের মোড়স্থ বেবীট্যাক্সি ষ্ট্যান্ড এলাকা রণক্ষেত্রে পরিনত হয়।

এ ঘটনার সময় বিক্ষুব্ধ ইজিবাইক চালকরা শতাধিক বেবীট্যাক্সী ভেঙ্গে ফেলে। পাল্টা হামলা হিসাবে বেবীট্যাক্সি চালকরা রাসত্মা অবরোধ এবং ইজিবাইক চালকদের অফিস ভাঙচুর করে। উত্তেজিত বেবীট্যাক্সি চালকদের বিচ্ছিন্ন হামলায় ৭ পথচারী ও ৩ জন বেবী ট্যাক্সি চালক আহত হয়েছে। ঘটনার পর থেকে শহরে সকল বেবীট্যাক্‌্ির ও ব্যাটারী চালিত ইজিবাইক (অটোরিকশা) চলাচল বন্ধ রয়েছে।

এ ঘটনায় আলম (২৭) মাসুদুর রহমান (৩০) ও আলমগীর হোসেন (৩২) নামে ৩ বেবীট্যাক্‌্ির চালক গুরুতর আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

নওগাঁ জেলা বেবীট্যাক্‌্ির মালিক সমিতির সাধারন সম্পাদক এসএম মামূনুজ্জামান জানান, সড়কে যাত্রী উঠানোকে কেন্দ্র করে অটোরিকশা চালকরা শহরের দূর্গাপুর এলাকায় মঙ্গলবার বিকেলে বিদ্যুৎ (৩০) নামে এক  বেবীট্যাক্‌্ির চালককে মারপিট করে। ওই ঘটনার প্রতিকার চেয়ে বুধবার বেলা ১২ টার দিকে বেবীট্যাক্‌্ির শ্রমিক নেতৃবৃন্দ শহরের তাজের মোড়ে অটোরিকশা শ্রমিক নেতৃবৃন্দদের সাথে সমঝোতায় বসেন। এ সময় উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ইজিবাইক চালকরা সংঘটিত হয়ে দুপুর ১টার দিকে দলবদ্ধ একযোগে তাজের মোড় বেবীট্যাক্সি ষ্ট্যান্ডে হামলা চালিয়ে সেখানে দাঁড়িয়ে থাকা প্রায় শতাধিক বেবীট্যাক্সি ভাঙচুর করে। পরে উত্তেজিত বেবীট্যাক্সি চালকরা সংঘটিত হয়ে তাজের মোড়ে অবস্থিত ইজিবাইক চালকদের অফিসে হামলা চালিয়ে আসবাবপত্র, চেয়ার, টেবিল ও টেলিভিশনসহ সবকিছু ভেঙ্গে তছনছ করে দেয়। এরপর উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটতে থাকে। এ সময় বেবীট্যাক্সি চালকরা তাদের সব বেবীট্যাক্সি প্রধান(নওগাঁ-ঢাকা) মহাসড়কে সারিবদ্ধভাবে দাঁড় করিয়ে অবরোধ সৃষ্টি করে। এতে সকল প্রকার যানবাহন এবং পথচারী চলাচল বন্ধ হয়ে যায়। উভয়পক্ষ মুখোমুখি অবস্থানে থাকার কারনে প্রায় ঘন্টাব্যপী প্রধান সড়কে যানচলাচল বন্ধ হয়ে পড়ে।

পরে দূপুর আড়াই টার দিকে সেখানে কর্তব্যরত পুলিশ কর্মকর্তা মোঃ হুমায়ুন কবীরের উদ্যোগে রাসত্মা থেকে বেবীট্যাক্সিগুলো সরিয়ে দিয়ে যানবাহন এবং পথচারীদের চলাচলের জন্য উন্মুক্ত করে।

এ দিকে জেলা ব্যাটারী চালিত অটো রিকশা(ইজিবাইক) শ্রমিক সমিতির সভাপতি পল্টু ও সাধারন সম্পাদক রিপন জানান, ট্যাক্‌্ির চালকরা উত্তেজিত হয়ে তাদের কার্যালয় ভাংচূর করায় উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে কাউকে মারপিট করা হয় নি।

নওগাঁ সদর মডেল থানার ওসি আমিনুর রহমান জানান, ঘটনার পর থেকে শহরে অটোরিকশা ও বেবিট্যাক্‌্ির চলাচল বন্ধ রয়েছে। শহরের তাজের মোড়, পুরাতন বাসস্ট্যান্ড, ব্রীজের মোড় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ফলে, পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ওইসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/তন্ময় ভৌমিক/নওগাঁ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here