sadek_khokaনিউ ইয়র্ক: নিউ ইয়র্কের হাসপাতালে বিএনপির ভাইস প্রেসিডেন্ট এবং ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার  অস্ত্রোপাচার হয়েছে। গত সোমবার নিউ ইয়র্কের মেমোরিয়াল স্লোয়ান কেটারিং ক্যান্সার হাসপাতালে বাম উরু থেকে টিউমার অপসারন করা হয়। এ খবর দিয়েছে বার্তা সংস্থা বাংলা প্রেস।
খোকার পারিবারিক ও ঘনিষ্ট একটি সূত্র জানায়, চিকিৎসা চলাকালে কয়েক মাস আগে তার বাম উরুতে টিউমার দেখা দেয়। এই টিউমারে ক্যান্সারের জীবাণু ছড়িয়ে পড়ার আগেই তা অপসারণের উদ্যোগ নেন চিকিৎসকরা। গত ৯ই জুন বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। হাসপাতাল বেড থেকে মুক্তিযোদ্ধা খোকা নিজেও দেশ ও প্রবাসের সকলের দোয়া চেয়েছেন তার দ্রুত আরোগ্যে। চিকিৎসার কারণে তিনি সস্ত্রীক নিউ ইয়র্ক সিটির কুইন্সে অবস্থান করছেন। মেমোরিয়াল স্লোয়ান কেটারিং হাসপাতালের ক্যান্সার বিশেষজ্ঞ ড. প্যাট্রিক জে বোলান্ডের তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে টিউমারটি সফলভাবে অপসারন করা হয়। সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত চলে অস্ত্রোপাচার। প্রায় সাড়ে ৬ ঘণ্টা পর তাকে কেবিনে নেয়া হয়েছে। কমপক্ষে ৭দিন থাকে হাসপাতালে থাকতে হবে। খোকার স্ত্রী ইসমত আরা এবং জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন ঐ হাসপাতালেই রয়েছেন।
২০১৪ সালের ডিসেম্বরে ক্যান্সারের চিকিৎসার জন্যে খোকা নিউ ইয়র্কে আসেন এবং সেই থেকে সেখানেই অবস্থান করছেন। ‘সুস্থ হলেই দেশে ফিরে যাবেন বলে জানিয়েছেন খোকা।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here