শাব্বির এলাহী, কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি::

মৌলভীবাজারের কমলগঞ্জে কৃষকের জমি দখল ও ধান লুটে নিয়েছেন মৌলভীবাজার আদালতের দারোগা এস আই পবিত্র কুমার সিংহ। কমলগঞ্জ থানায় ধানী জমির মালিক রঞ্জিত কুমার সিংহের দায়ের করা অভিযোগ সূত্রে ও শনিবার (২৫ ডিসেম্বর) উপজেলার আলীনগর ইউনিয়নের তিলকপুর গ্রামে সরেজমিন গিয়ে জানা যায়, যোগিন্দ্র শব্দকর ও জিতেন শব্দকর রঞ্জিত কুমার সিংহের জমির বর্গা চাষী হিসেবে ধান চাষাবাদ করেন।

সম্প্রতি তারা জমির ধান কেটে জমিতে জমিয়ে রাখলে গত ১৭ ডিসেম্বর শুক্রবার রাতে কেটে রাখা প্রায় ১২ মন ধান নিয়ে যান একই গ্রামের বাসিন্দা মৌলভীবাজার আদালতের এসআই পবিত্র কুমার সিংহ। এ ঘটনার পর তারা জমির মালিক রঞ্জিত কুমার সিংহকে অবহিত করেন।

জমির মালিক রঞ্জিত কুমার সিংহ বলেন, তার বর্গা চাষীর কাটা ধান নেওয়ার পরদিন তিনি কমলগঞ্জ থানায় লিখিত
অভিযোগ করলে পুলিশের একটি দল সরেজমিন ঘুরে অভিযোগের সত্যতা পেয়ে সামাজিক বৈঠকে এ সমস্যার সমাধানের উদ্যোগ নেন। পরপর দুই দিন কমলগঞ্জ থানার সামনে এ নিয়ে সামাজিক বৈঠক হলেও অভিযুক্ত পুলিশের এসআই পবিত্র কুমার সিংহের অসহযোগিতার কারণে আর সমাধান হয়নি।তিলকপুর গ্রামের গৃহবধূ অঞ্জনা সিনহা বলেন, এসআই পবিত্র কুমার সিংহ তার শ্বশুড়ের এক খন্ড জমিও দখল করে নিয়েছেন। তিনি আরও বলেন, তার স্বর্গীয় শ্বশুরের সাথে আর্থিক লেনদেনের কারণে এখন এসআই পবিত্র কুমার সিংহ জমি জবর দখল করে নিলেন।

স্থানীয় আরেক গৃহবধু স্বশী রানী সিনহা বলেন, এসআই পবিত্র কুমার সিংহ সবাইকে হুমকি ধামকী দিয়ে চলেন, কেউ কিছু বলতে গেলেই মামলার হুমকি দেন।তবে এসআই পবিত্র কুমার সিংহ শনিবার (২৫ ডিসেম্বর) মোবাইলে এ প্রতিনিধিকে বলেন, এ জমির মালিক তিনি। তাই তিনি তার জমির ধান কেটে নিয়ে গেছেন।

এ বিষয়ে কমলগঞ্জ থানার এসআই মহাদেব বাচাড় বলেন, জমির কাট ধান লুটে নেওয়ার ঘটনায় থানায় লিখিত অভিযোগের পর সরেজমিন তদন্তের সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ নিয়ে পরপর দুই দিন সামাজিক বৈঠক হয়েছিল। তবে কোন সমাধান হয়নি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here