সামিন আরহাম , খেলা প্রতিনিধি :: লিওনেল মেসিকে কিনতে না পেরে এবার পিএসজির আরেক তারকা ফুটবলার, ফ্রান্স তারকা কিলিয়ান এমবাপেকে কেনার জন্য ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় প্রস্তাব নিয়ে হাজির হয়েছে আল হিলাল। ১.১ বিলিয়ন ডলারের বিমিনয়ে তারা পেতে যায় এমবাপেকে। এ নিয়ে পিএসজির কাছে আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছে তারা।

আল হিলালের ১.১ বিলিয়ন ডলারের প্রস্তাবের মধ্যে পিএসজি ট্রান্সফার ফি হিসেবে পাবে ৩৩২ মিলিয়ন ডলার এবং বাকি ৭৭৬ মিলিয়ন ডলার এমবাপে পাবে এক বছরের পারিশ্রমিক হিসেবে।

আবার চুক্তিটা এমনভাবে করা যাবে যাতে, আগামী মৌসুমে এমবাপে ফ্রি হয়ে যেতে পারেন রিয়াল মাদ্রিদে যাওয়ার জন্য।

ফরাসি ক্লাব পিএসজিতে আর থাকবেন না বলেই জানিয়ে দিয়েছেন এমবাপে। যে কারণে তারে প্রাক মৌসুম প্রস্তুতি ক্যাম্পেই রাখেনি পিএসজি। তবে প্যারিসের এই ক্লাবটি ছেড়ে কোথায় যাবেন এই ফুটবল তারকা, সেটা ছিল অনিশ্চিত। যদিও তাকে নিতে দীর্ঘদিন ধরেই প্রস্তুত ছিলো রিয়াল মাদ্রিদ।

কিন্তু এরই মধ্যে সৌদি ক্লাব আল হিলালের পক্ষ থেকে বিশাল অংকের এই প্রস্তাব আসলো পিএসজির কাছে। যেহেতু এমবাপে থাকবেনই না, তাকে বিক্রি করতে হবে। সে কারণে, পিএসজিও এতবড় ট্রান্সফার ফি মিস করতে রাজি নয়। তারা প্রস্তাবটি গ্রহণ করে নিয়ে আল হিলালকে অনুমতি দিয়েছে এমবাপের সঙ্গে বসে চুক্তি ফাইনাল করার জন্য।

এখন এমবাপের সঙ্গে আল হিলাল চুক্তি করার জন্য আলোচনায় বসতে পারেননি। তবে, প্রকাশিত সংবাদ দেখে আল হিলালের প্রস্তাব গ্রহণ করবেন না বলে তিনি জানিয়ে দিয়েছেন।

গোল ডটকমের লাইভ ট্রান্সফার সম্পর্কিত একটি সংবাদের শিরোনামে লেখা হয়েছে, ‘কিলিয়ান এমবাপে টু রিজেক্ট ওয়ার্ল্ড রেকর্ড অ্যাপ্রোচ ফ্রম আল হিলাল।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here