এম আর কামাল।

নারায়ণগঞ্জ:নারায়ণগঞ্জের চাঞ্চল্যকর সাত খুনের ঘটনায় মামলার প্রধান তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা সংস্থার ওসি মো: মামুনুর রশীদ মন্ডলকে প্রায় ৪ ঘন্টাব্যাপী জেরা করেছে আসামী পক্ষের আইনজীবীরা।

narayanganj-7murderসোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেনের আদালতে সকাল সাড়ে ৯ টা হতে দুপুর দেড়টা পর্যন্ত গ্রেফতারকৃত প্রধান আসামী নূর হোসেন, র‌্যাবের চাকুরীচ্যুত সিইও তারেক সাঈদ, এম এম রানা, আরিফসহ ২৩ আসামীর উপস্থিতিতে প্রধান তদন্তকারী কর্মকর্তার আংশিক জেরা সম্পন্ন হয়েছে। পরে আদালত আগামী ২৪ সেপ্টেম্বর জেরার পরবর্তী দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের কৌসুলী এড. ওয়াজেদ আলী খোকন জানান, সোমবার আদালতে সাত খুনের দু’টি মামলার প্রধান তদন্তকারী কর্মকর্তা তৎকালীন জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি) ওসি ও বর্তমানে নারায়ণগঞ্জ জেলা পুলিশের (ডিআই-১) মো: মামুনুর রশীদ মন্ডলের আংশিক জেরা সম্পন্ন হয়েছে। আগামী ২৪ সেপ্টেম্বর আসামী পক্ষের আইনজীবীরা প্রধান তদন্তকারী কর্মকর্তাকে আরো জেরা করবেন।

মামলার প্রধান আসামী নূর হোসেনের আইনজীবী এড. খোকন সাহা জানান, প্রধান তদনত্মকারী কর্মকর্তার জেরা শেষ করতে কমপক্ষে ৪০ ঘন্টা অর্থাৎ ১০ কার্যদিবস প্রয়োজন। সোমবার আংশিক জেরা সম্পন্ন হয়েছে।

মামলার বাদী পক্ষের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন জানান, আসামীপক্ষের আইনজীবীরা প্রধান তদন্তকারী কর্মকর্তাকে প্রায় ৪ ঘন্টাব্যাপী জেরা করেছেন।

উল্লেখ্য, ২০১৪ সালের ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্যানেল মেয়র নজরুল ইসলাম, তার বন্ধু মনিরুজ্জামান স্বপন, তাজুল ইসলাম, লিটন ও গাড়িচালক জাহাঙ্গীর আলম এবং সিনিয়র আইনজীবী চন্দন কুমার সরকার ও তার গাড়িচালক ইব্রাহীম অপহৃত হন। পরে ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে ছয়জনের ও ১ মে একজনের লাশ উদ্ধার করে পুলিশ। সাত খুনের ঘটনায় দু’টি মামলা হয়। একটি মামলার বাদী নিহত আইনজীবী চন্দন সরকারের মেয়ে জামাতা ডা: বিজয় কুমার পাল ও অপর বাদী নিহত নজরুল ইসলামের স্ত্রী নাসিক কাউন্সিলর সেলিনা ইসলাম বিউটি। দুটি মামলাতেই অভিন্ন সাক্ষী হলো ১২৭ জন করে। এ পর্যন্ত ১০৭ জনের সাক্ষ্য গ্রহণ সম্পন্ন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here