ধর্মের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসী হামলা চালিয়ে মানুষ হত্যা করা হয়েছেখোরশেদ আলম বাবুল, শরীয়তপুর প্রতিনিধি :: বিনা কারনে একটা গাছের ডালও ভাঙ্গা যাবেনা অথচ নির্বিচারে ধর্মের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসী হামলা চালিয়ে মানুষ হত্যা করা হয়েছে। মানুষের মাঝে সচেতনতা ও বিবেক জাগ্রত করতে পাঠ্যপুস্তকে শান্তির ধর্ম ইসলাম ও মানবতার কথা আনতেই হবে।

শরীয়তপুর জেলা পুলিশ, কমিউনিটি পুলিশিং ও ওলামা মাশায়েখ ফোরামের উদ্যোগে আয়োজিত জঙ্গিবাদ বিরোধী অনুুষ্ঠানে রোববার (২৬ নভেম্বর) দুপুরে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি এ কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, হলি আর্টিজন, সোলাকিয়া ঈদ গাঁ ময়দানে জঙ্গি হামলা, বিদেশী হত্যা, বৌদ্ধ পুরোহিত হত্যা, মন্দির ভাংচুরে আলেম ওলামাদের ইঙ্গিত করা হতো। জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে সকল মানুষ এক জোট হলো। মাদরাসায় পড়ুয়া সেই ছোট্ট ছেলেটিও ফেস্টুন বুকে নিয়ে রাস্তায় দাড়িয়ে বলেছিল জঙ্গি ও সন্ত্রাসবাদ চাই না। শিক্ষা প্রতিষ্ঠানে পড়াশুনার পরিবেশ চাই। তাই স্কুল, কলেজ ও মাদ্রাসার পাঠ্যপুুস্তকে মাদক, জঙ্গি ও সন্ত্রাস বিরোধী অধ্যয় যোগ হবে। বাঙ্গালী শিশু-যুবকরা জঙ্গিবাদের বিভ্রান্ত চিন্তা গ্রহন করবে না।

মন্ত্রী বলেন, কওমী মাদ্রাসায় পাশের সর্বোচ্চ ডিগ্রী স্নাতোকত্তরের সমমান হবে। আল্লামা শফি সহ কওমী মাদ্রাসার শিক্ষক পরিষদের নেতাদের সাথে এ নিয়ে কথা হয়েছে। প্রধান মন্ত্রী ফজরের নামাজ আদায় করে কোরআন শরীফ পড়েন। তার পরে দেশের কাজ করেন। সেই প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতে দেশ থাকলে ইসলামের কোন অমর্যাদা হবে না। বিশ্বের ১৭৮টি দেশের রাষ্ট্র নায়কদের মধ্যে প্রধান মন্ত্রী শেখ হাসিনা তৃতীয় স্থান দখল করেছেন। আমাদের ১৬ কোটি মানুষের দেশে হাজার হাজার সমস্যার সম্মুখিন হতে হয় প্রধান মন্ত্রীকে। তা না হলে মানবতায় আমাদের প্রধান মন্ত্রীই প্রথম স্থান পেতেন।

পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের আইজিপি একেএম শহীদুল হক, শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য বিএম মোজাম্মেল হক এমপি, সংরক্ষিত মহিলা আসন ২৭ এর সংসদ সদস্য নাভানা আক্তার এমপি, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহবুবা আক্তার, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অনল কুমার দে, শরীয়তপুর পৌর মেয়র রফিকুল ইসলাম কোতোয়াল, ভোজেশ্বর সমজিদের খতিব হাফেজ মাওলানা শওকত আলী, আংগারিয়া ওচমানিয়া কওমী মাদ্রাসার মুহতামিম মাওলানা আবুবকর, ঢাকা রেঞ্জের অতিরিক্ত আইজি মো. শফিকুল ইসলাম প্রমূখ।

জেলার ওলামা মাশায়েখ, মসজিদের ইমাম, মাদ্রাসার ছাত্র-শিক্ষক সহ সকল শ্রেণী পেশার মানুষ মাদক ও জঙ্গি বিরোধী এ সমাবেশে উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here