ঢাকা : নির্বাচন সামনে রেখে রাজনৈতিক সহিংসতা বন্ধে রাতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার সঙ্গে দেখা করে স্মারকলিপি দেবেন তৈরি পোশাক খাতের ব্যবসায়ীরা।

সোমবার বিকালে বিজিএমইএ, বিকেএমইএ ও বিটিএমএ কার্যালয়ে এক বৈঠক বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম সাংবাদিকদের এ কথা জানান।

বিজিএমইএর সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী  বলেন, সাম্প্রতিক রাজনৈতিক  অস্থিতিশীলতার কারণে প্রতিদিন আমাদের শ’ শ’ কোটি টাকার ক্ষতি হচ্ছে। আমরা নিরাপত্তা পাচ্ছি না। এই পরিস্থিতি থেকে উত্তরণে আমরা দুই নেত্রীর সঙ্গে দেখা করার সিদ্ধান্ত নিয়েছি।

পোশাক খাত সংশ্লিষ্ট এই তিন সংগঠনের প্রতিনিধিরা প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে যাবেন। পরে তারা যাবেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার কাছে।

সালাম মুর্শেদী বলেন, তারা যদি আমাদের সঙ্গে দেখা নাও করেন, তারপরও আমরা আমাদের দাবি সম্বলিত স্মরকলিপি তাদের প্রতিনিধিদের কাছে তুলে দেব।

ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনের সার্বিক প্রস্তুতি এগিয়ে নিলেও বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দল তফসিল প্রত্যাখ্যান করে প্রথম দফায় ৭১ ঘণ্টার অবরোধের পর শনিবার সকাল থেকে ১৩১ ঘণ্টার একটি কর্মসূচি দিয়েছে।

টানা অবরোধে সারা দেশে ব্যাপক সহিংসতায় এ পর্যন্ত  অন্তত ২৮ জন নিহত হয়েছেন। রপ্তানি পণ্য পরিবহন বাধাগ্রস্ত হওয়ায় মারাত্মক ঝুঁকির মুখে পড়েছে তৈরি পোশাক খাতসহ দেশের অর্থনীতি।

এই পরিস্থিতিতে প্রধান দুই দলের সমঝোতার জন্য এর আগে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের পক্ষ থেকে দুই নেত্রীর সঙ্গে বৈঠক করা হলেও কোনো সমাধান আসেনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here