chapainawabganj pic 28-07-15  (2) copyআশরাফুল ইসলাম, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ জেলা মৎস অফিসার একরামুল ইসলাম যেন শুধুই অফিসের কর্তা ব্যাক্তি, কিন্তু কিছুই জানেন না। মঙ্গলবার শুরু হয়েছে মৎস সপ্তাহ।

চাঁপাইনবাবগঞ্জের সরকারি নদনদী গুলোর কি অবস্থা, মৎস চাষীদের অবস্থাও বা এখন কেমন, বিষয়গুলো জানতে দৈনিক আমাদের রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি আশরফুল ইসলাম ও দ্য রিপোর্টের চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি আব্দুর রব নাহিদ গিয়েছিলেন তার সাথে কথা বলতে।

কিন্তু সব প্রশ্নেই উত্তর তার কাছে একই ‘‘আমি এখন এসব তথ্য দিতে পারব না’’। পরে তিনি বলেন লিখিত প্রশ্ন দেন আমি পরে জানাব।

লিখিত প্রশ্ন দেয়া হলে প্রশ্নগুলো দেখেই তিনি বলেন আমি এত প্রশ্নের উত্তর দিতে পারব না। এ সময় তিনি বলেন আমরা র‌্যালী করেছি, মাছের পোনা ছাড়া হয়েছে, এভাবে মৎস সপ্তাহ পালন হয়েছে এগুলো নিউজ করলেই তো হয়। আপনারা কিসব বিষয় জানতে চায়ছেন আমার হাতে সময় নেয় এত প্রশ্নের উত্তর দেয়ার।

এই সময় সাংবাদিকরা জানতে চান প্রশ্ন গুলোর উত্তর জানতে কত দিন অপেক্ষা করতে হবে, এসময় তিনি বলেন আমাদের এখানে জনবল কম, আগে কেউ এগুলো জানতে চাইনি, কোন ডাটাবেজ তৈরী হয়নি, তাই আমি আপনাকে কোন তথ্য দিতে পারছি না। আগামী সাত দিন খুব ব্যস্ত থাকব বলে জানান, কিন্তু কবে নাগাদ বিষয়গুলো জানাবেন জানতে চাইলে, তিনি বলেন ‘‘আমি বললাম তো কোন তথ্য দিতে পারব, আমি মাফ চায়’’।

যে প্রশ্ন গুলো করা হয়েছিল, ১.বর্তমানে চাঁপাইনবাবগঞ্জে নদনদীর পরিমান কত? গত দশ বছরে জেলার নদনদীর পরিমান কেমন ছিল? ২. চাঁপাইনবাবগঞ্জে মাছের বার্ষিক চাহিদা কত? তা স্থানীয়ভাবে পূরণ হচ্ছে কি না ? ৩. চাঁপাইনবাবগঞ্জে মৎসজীবীর সংখ্যা কত? তাদের জন্য সরকারের গৃহিত পদক্ষেপ কি কি? ৪.যদি কোন নদী বেহাত হয়ে গিয়ে থাকে, তবে তা উদ্ধারে কোন পদক্ষেপ নিয়েছেন কি না?

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here