কাজী মোসাদ্দেক হোসেন, গাজীপুর

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ সাগর রুনি হত্যাকান্ডের সংবাদ পরিবেশন প্রসঙ্গে বলেছেন, তথ্যভিত্তিক সংবাদ সবসময় প্রশংসিত হয়। সেখানে কোন হস-ক্ষেপ চলবে না। এই দুটি খুনের যাতে সঠিক তদন- হয় এবং সত্যিকারের খুনীরা বের হয়ে আসে সেজন্য তথ্যভিত্তিক কোন সংবাদ না হলে যেন তা পরিবেশন না করা হয়। সেজন্য সুপ্রিম কোর্ট ওই নির্দেশনা দিয়েছে।

শনিবার গাজীপুরের বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মিলনায়তনে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি আয়োজিত ‘তৃণমূল পর্যায়ে সরকারী খরচে আইনগত সহায়তা কার্যক্রম’ শীর্ষক কর্মশালার অনুষ্ঠান শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী ব্যারিস্টার শফিক আহমেদ এসব কথা বলেন। এসময় তিনি আরো বলেন, আমার মনে হয় তদনে-র স্বার্থেই সংবাদ পরিবেশন বা তদন-কারীদের তথ্য সরবরাহের ক্ষেত্রে গোপনীয়তা রক্ষা করা দরকার।

কর্মশালায় জেলা ও দায়রা জজ এবং অনুষ্ঠানের সভাপতি তানজীনা ইসমাইল মূল প্রবন্ধ উপস’াপন করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন-্রী ব্যানিস্টার শফিক আহমেদ। কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গাজীপুর-১ আসনের সাংসদ আ.ক.ম. মোজাম্মেল হক, গাজীপুর-৩ আসনের সাংসদ অ্যাডভোকেট রহমত আলী, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আশীষ রঞ্জন দাস।

জাতীয় আইনগত সহায়তা প্রদান সংস’ার অধীনে উপজেলা কমিটি ও ইউনিয়ন কমিটিকে আরো দায়িত্বশীল, গতিশীল ও কার্যকর করার ক্ষেত্রে উদ্বুদ্ধকরণ বিষয়ে এই কর্মশালায় জেলার বিচারক, পুলিশ, সাংবাদিক, উপজেলা ও  ইউনিয়নের চেয়ারম্যানরা অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here