২৬ জনকে হত্যাকারী সেই থাই সেনা কর্মকর্তা গুলিতে নিহত

ডেস্ক নিউজ :: থাইল্যান্ডের কোরাট শহরে এলোপাতাড়ি গুলি করে অন্তত ২৬ জনকে হত্যা ও অন্তত ৫৭ জনকে আহত করা এক সৈন্য গুলিতে নিহত হয়েছেন।

থাইল্যান্ডের নিরাপত্তা বাহিনীর গুলিতে ওই সেনা কর্মকর্তা নিহত হন বলে পুলিশ ও সামরিক সূত্রের বরাত দিয়ে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

নিহত জাক্রাফ্যান থম্মা থাই সেনাবাহিনীর জুনিয়র অফিসার ছিলেন।

শনিবার স্থানীয় সময় বিকাল প্রায় ৩টার দিকে একটি বাড়িতে হামলা চালিয়ে হত্যাযজ্ঞ শুরু করে থম্মা। প্রথমে শহরের ওই বাড়িতে ঢুকে দুজনকে গুলি করে হত্যা করেন।

এরপর সেনা ঘাঁটিতে গিয়ে অস্ত্রাগার থেকে বন্দুক নিয়ে সাধারণ মানুষের ওপর নির্বিচারে গুলি চালিয়েছেন। তার গুলির মুখে পড়েছে পথচারী, বিপনীবিতানে কেনাকাটা করতে যাওয়া নারী-পুরুষ।

হামলা শুরুর ১০ ঘণ্টা পরেও তাকে ধরতে শহরের কেন্দ্রস্থলের টার্মিনাল ২১ নামের বিপনীবিতানটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিবিসি থাইকে জানান, এই সেনা সদস্য সেনা ঘাঁটি থেকে বন্দুক ও গুলি নেয়ার আগে তার কমান্ডিং অফিসারের ওপর হামলা চালিয়ে তাকে হত্যা করেন।

পরে নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত হন জাক্রাফ্যান থম্মা। এর মাধ্যমে জনাকীর্ণ একটি বিপণীবিতানে চলা অচলাবস্থার অবসান হয়েছে বলে থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চান ওচা রোববার জানিয়েছেন।

একটি জমি চুক্তি নিয়ে অসন্তোষ থেকে ওই সেনা কর্মকর্তা এ ঘটনা ঘটিয়েছেন বলে প্রধানমন্ত্রী প্রায়ুথ জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ১৭২ শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার :: দেশসেরা ১৭২ শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’-২০১৮ প্রদান করেছেন প্রধানমন্ত্রী শেখ ...