মহানন্দ অধিকারী মিন্টু, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি ::

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে খুলনার পাইকগাছায় লতা ইউনিয়নে জুতাপায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন এজিআরএমএইচ মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি সদস্য মো. শওকত হাওলাদার এবং প্রধান শিক্ষক মৃণাল কান্তি রায়।

২১ ফেব্রুয়ারী দিন সকালে বিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এ ঘটনা ঘটে। জুতাপায়ে শ্রদ্ধা নিবেদনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে নিন্দার ঝড় বয়ছে। সচেতন মহল তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শিক্ষক ও শিক্ষার্থীদের সঙ্গে শহীদ মিনার প্রাঙ্গনে যান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি সদস্য মো. শওকত হাওলাদার এবং প্রধান শিক্ষক মৃণাল কান্তি রায়।

এ সময় তারা জুতাপায়ে শহীদ মিনারে ফুল দেন। ফুল দেওয়ার সময় তাদেরকে হাস্যউজ্জ্বল ভঙ্গিতে ফটোসেশন করতেও দেখা যায়। তবে ঐ সময় অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীরা খালি পায়ে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন বলে তারা জানান। এদিকে জুতাপায়ে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের ঘটনায় লতার আসাননগর এলাকা সহ সমগ্র ইউনিয়ন জুড়ে মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। জুতাপায়ে শহীদ মিনারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের ফুল দেওয়া বেশ কয়েকটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে গণমাধ্যমকর্মীদের নজরে আসে।

ঘটনার সত্যতা স্বীকার করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি সদস্য মো. শওকত হাওলাদার মুঠোফোনে বলেন, আমার ভুল হয়েছে। এরকম আর হবে না। প্রধান শিক্ষক মৃণাল কান্তি রায় কৌঁশলে এড়িয়ে যেয়ে মুঠোফোনে বলেন, আমি অসুস্থ্য মানুষ। পায়ে জুতা ছাড়া আমি খালি পায়ে চলতে পারি না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহজাহান আলী শেখ বলেন, এ বিষয়টি আমি জানতাম না। তবে জুতাপায়ে শহীদ মিনারে শ্রদ্ধা, বিষয়টি খুবই দু:খ জনক। তদন্ত করে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here