স্টাফ রিপোর্টার:বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৪ এর ফলাফল প্রকাশিত হয়েছে। পাসের হার ৩১.৭৩।বৃহস্পতিবার বিকেলে শিক্ষামন্ত্রণালয়ের উপ প্রধান তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী এ তথ্য জানান।

উত্তীর্ণ পরীক্ষার্থীর সংখ্যা স্কুল পর্যায়ে ৬৩ হাজার ৮৪০, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ২১১ এবং কলেজ পর্যায়ে ৪৭ হাজার ২৪৬ সহ মোট ১ লাখ ১৩ হাজার ২৯৭। স্কুল পর্যায়ে পাসের হার ২৮.৬২। স্কুল পর্যায়-২-এ পাশের হার ১৩.০১। কলেজ পর্যায়ে পাসের হার ৪০.৩৯।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে গত ৩০ ও ৩১ মে অনুষ্ঠিত হয় ১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষা। এতে স্কুল পর্যায়ে ২ লাখ ৭৩ হাজার ৯৩৪ জন, স্কুল পর্যায়-২-এ ২১ হাজার ৪৩১ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৪৬ হাজার ৬১৪ জন মিলে মোট ৪ লাখ ৪১ হাজার ৯৭৯ জন পরীক্ষার্থী আবেদন করেন।

এর মধ্যে স্কুল পর্যায়ে ২ লাখ ২৩ হাজার ৩৭ জন, স্কুল পর্যায়-২-এ ১৬ হাজার ৯৮৩ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ১৬ হাজার ৯৪২ জন মিলে মোট ৩ লাখ ৫৬ হাজার ৯৬২ জন পরীক্ষার্থী নিবন্ধন পরীক্ষায় অংশ নেয়।

উল্লেখ্য, ১০ম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় স্কুল পর্য়ায়ে ২৩টি, স্কুল পর্যায়-২-এ ২৪টি এবং কলেজ পর্যায়ে ৩৫ টিসহ মোট ৮২টি বিষয়ে নিবন্ধন পরীক্ষা গ্রহণ করা হয়।

পরীক্ষার ফল http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বিডি লিঃ SMS-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here