একটি খামার একটি বাড়ি প্রকল্পের অফিস নির্মাণে ব্যাপক দুর্নীতির অভিযোগ এনামুল হক কাশেমী, বান্দরবান প্রতিনিধি:: বান্দরবানের রোয়াংছড়িতে একটি খামার একটি বাড়ি প্রকল্পের অফিস ভবন নির্মাণে ব্যবহার হচ্ছে বালির বদলে পাহাড়ি ঝিরির কাদামাটি, নিম্নমানের রড ও নির্মাণসামগ্রী। পাহাড়ি ঝিরিঘেঁষেই এ প্রকল্প ভবনটি নির্মাণের কারণে এটির স্থায়িত্ব প্রশ্নের সম্মুখিন হয়ে পড়েছে। এ ভবনটি পাহাড়ি ঢলের ধাক্কায় ভেংগে পড়ারও আশংকা রয়েছে বলে খোদ সরকারি দলের নেতারাও অভিযোগ করেছেন। তবে অভিযোগ আমলে নিচ্ছেন না উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং একটি খামার একটি বাড়ি প্রকল্পের উপজেলা সমন্বয়ক।

রোায়াংছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি চহামং মারমা, সাংগঠনিক সম্পাদক মংখিং সাইন মারমা এবং স্থানীয় সচেতন ব্যক্তিরা বলছেন, প্রধানমন্ত্রী ঘোষিত একটি খামার একটি বাড়ি শীর্ষক প্রকল্পের উপজেলা ভবন নির্মাণ কাজে সরকারি কর্মকর্তাদের ছত্রছায়ায় প্রকাশ্যেই ব্যাপক অনিয়ম, দুর্নীতি এবং নির্মাণ কাজে নিম্মমানের সামগ্রী ব্যবহারের ঘটনায় নাগরিকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ১৩ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন রোয়াংছড়ি উপজেলা প্রকল্প অফিস ভবনের কাজ করা হচ্ছে মুলত অপরিকল্পিত এবং টেকসইবিহীন।

যথাযথ নক্সার ভিত্তিতে এবং পরিকল্পিতভাবেই ভবনের কাজ করার বিষয়ে প্রকল্প সমন্বয়ক নিত্য লাল তঞ্চঙ্গা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.দাউদ হোসেনের কাছে বহুবার জানানো সত্বেও স্থানীয়দের কথা আমলে নিচ্ছে না তাঁরা।

অভিযোগ ব্যাপারে প্রকল্প সম্বয়ক বলেন,মাত্র ১৩ লাখ টাকা বরাদ্দ অর্থে এ ভবনটি নির্মাণ করতে হচ্ছে, তাছাড়াও ভবনের মাটিভরাটের জন্য ও কোন অর্থ বরাদ্দ নেই,বরাদ্দ মতেই কাজ করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাংবাদিকদের সাথে এ বিষয়ে কোন কথা বলতে নারাজ বলে জানান। জেলা প্রশাসক জানিয়েছেন, অভিযোগ তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here