আজকের রাশিফল (১২ ফেব্রুয়ারি ২০১৫)মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯): একাকীত্ব যদি সময়ের মতো গ্রাস করে আপনাকে। তবে নিজেকে সেই একাকীত্বের তলপেটে চলে যেতে দিন। একাকীত্বের সবচেয়ে বড় উপহার নিজেকে চেনা। যে চেনাটা আপনার জন্যে ভীষণ গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে। অর্থভাগ্য আজ যথেষ্ট শুভ। কর্মক্ষেত্রে সুনাম বজায় থাকবে, কিন্তু নিজের কাজের ত্রুটিতে মন চাইবে বার বার জবাবদিহিতা করতে।

বৃষ (এপ্রিল২০- মে ২০): আজ মানসিক ও শারীরিক পরিশ্রম করবেন। সারাদিন অর্থনৈতিক ও সাধারণ কাজে ব্যস্ততা যাবে। সমাজের উচ্চপদস্থ ও সম্মানীয় ব্যক্তিদের সংস্পর্শে আসবেন সুতরাং মানসিক ও শারীরিকভাবে প্রস্তুত থাকুন। সোনা রূপা, লোহা, বস্ত্র, কাগজ অথবা দুধ সংক্রান্ত ব্যবসার সঙ্গে যুক্ত থাকলে লাভবান হবেন। শেয়ার ব্যবসায় যুক্ত থাকলে দুপুরের আগে বিক্রি করে দিন।

মিথুন (মে২১- জুন২০): কারো জন্য অপেক্ষা করার চেয়ে, নিজেকে সময় দেয়া উত্তম। তার চেয়ে উত্তম কারো ভেতর নিজের জন্য অপেক্ষা তৈরি করা। এ ব্যাপারটা যে যত সূক্ষ্ণ ও নিখুঁতভাবে করতে সক্ষম হবে, তার জন্য পৃথিবীতে উপহারের পরিমাণ হবে তত বেশি। বাতাসের ভাঁজে যত রকমের সুর আছে প্রতিদিন তার সবগুলোকে ধরার প্রয়োজন নেই। এক দিনে তাদের তিনটিকে ধরুন। বেঁচে থাকার অনিঃশেষ স্পৃহা তৈরি হবে।

কর্কট (জুন২১- জুলাই২২): কোনো কিছু সৃষ্টি করার সঙ্গে কোনো কিছু ত্যাগ করার খুব ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। খুব বড় কিছু সৃষ্টি করেছেন এমন মানুষেরা বলে গেছেন, তাদের জীবনে ত্যাগের পরিমাণ অপরিমেয় ছিল। আর তা যে অপরিসীম বেদনা তাদের ভেতর জমা করে দিয়ে গেছে, তা থেকেই বেরিয়ে এসেছে সৃষ্টি। সেই সৃষ্টি সাধারণ মানুষের বেদনা দূর করেছে, তাদের এগিয়ে দিয়েছে।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২): জীবিত আর মৃতের পার্থক্য বিনষ্ট হয়ে যাওয়া দেহ বা তরতাজা শরীরে নয়। পার্থক্য সূচিত হয় আনন্দে। যে দেহে আনন্দ নেই, তাতে জীবন নেই, সে দেহ মৃত। নিজেকে কেমন দেখতে চান, তা জানতে অন্য কারও শরণাপন্ন হওয়ার প্রয়োজন নেই। শুধু একবার আয়নার সামনে দাঁড়ান। নিজের মুখের জায়গায় একটা বৃক্ষকে বসিয়ে দিন। বৃক্ষের যে শাখাটি, যে পাতাটি ঝরে যাওয়া প্রয়োজন বলে মনে হবে, সেটিকে ঝরিয়ে ফেলুন।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২): আপনার প্রতি অনিঃশেষ পথ ধরে হেঁটে যাওয়ার পরামর্শ থাকবে। হাঁটতে হাঁটতে মনের ভেতর থেকে বেরিয়ে আসবে সেই বিষয়টি, যা আপনার মনকে সারাক্ষণ দখল করে রেখেছে, টেনে ধরে রেখেছে, এগুতে দিচ্ছে না। বেরিয়ে আসার পর খুব শান্ত মন নিয়ে সূর্যের দিকে পেছন ফিরে সেটি নিয়ে ভাবতে হবে। মাটিতে লম্বা হয়ে শুয়ে থাকা নিজের ছায়া, সাহায্য করবে আপনাকে।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২): আমাদের চোখের সামনে যে চিত্রগুলো দেখতে পাই, তার অধিকাংশ থেকেই ভুল তথ্য তুলে নিয়ে নিশ্চিন্ত মনে বাড়ি ফিরে যাই। তাই যখন নিজের জীবনের কোনো বড় সিদ্ধান্ত নেয়ার সময় আসে, তখন সিদ্ধান্তটি নিতে ভুল হয়ে যায়, কারণ আমাদের ডেটাবেজে ভুল তথ্য জমা করে রাখা ছিল।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১): সৌভাগ্যক্রমে বরফ থেকে প্রতিফলিত রঙধনু যদি চোখের তারায় লেপ্টে যায়, তবে মানুষের সঙ্গে মানুষের সম্পর্ক আপনার কাছে নতুন মাত্রা পাবে। আর রাতের মধ্যে খুঁজে পাবেন জটিলতম মনোরোগের চিকিৎসা। যে রোগ আপনার ক্ষতি করে যাচ্ছে কোনো অজানা অনুজীবের চেয়েও বেশি।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১): আমরা মূলত বিশেষ কিছু রঙের বাইরে কখনও দেখতে পাই না। কিন্তু পৃথিবীতে রঙের সংখ্যা আরো অনেক বেশি। যার কিছু মাঝে মাঝে আমাদের চোখে ধরা পড়ে। বিশেষত কাউকে ভালোবাসার সময়। আজ তেমনই কোনো রঙ, নতুন রঙ, চোখের পর্দায় ধরা দিতে পারে।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯): কেউ শুনিয়ে দিতে পারে এমন কোন সুর, যেটা আজ সারাদিনের দেখার চোখ বদলে দিতে পারে আপনার। এ ধরনের সুর মূলত স্বপ্নে সঙ্গে যোগসূত্র ঘটিয়ে দেয়। যে কারণ আজ আপনার লালিত কোনো স্বপ্নকে খুব কাছ থেকে দেখতে পাবেন। এটা লক্ষ্যকে আরো দৃঢ় করতে শুরু করবে।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮): কোনো বস্তুর প্রতি ভালোবাসা আপনাকে বিষণ্ণ করবে এবং আপনি অবাক হতে পারেন, একটা জড়বস্তু কী করে আপনার এতোটা দখল করে ফেলতে পারলো। জীবনের ভাঁজে জমে থাকা কষ্টগুলো থেকে চমৎকার সুবাস বেরোবে। যাকে ভালোবেসে ছিলেন তাকে সেই অমর উক্তিটির মতো মুক্তি দিন। ‘তুমি যদি কাউকে ভালোবাসো, তবে তাকে মুক্ত করে দাও…’

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০): মানুষ যখন চোখের ভাষা হারিয়ে ফেলে, তখন বুঝে নিতে হয়, আর কিছুদিনের মধ্যেই তার মৃত্যু হবে। এমন কোনো মানুষকে যদি চোখের সামনে দেখতে পান, তবে তার চোখের ভাষা ফিরিয়ে দিতে চেষ্টা করুন। সেটা তাকে তীব্র বেদনা দেয়ার মধ্য দিয়েও হতে পারে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here