ব্রেকিং নিউজ

ঢাকা-কাপাসিয়া-কিশোরগঞ্জ বাস ধর্মঘট স্থগিত

গাজীপুর জেলা প্রশাসনের সঙ্গে সমঝোতা বৈঠকের পর ঢাকা-কাপাসিয়া ও ঢাকা-কিশোরগঞ্জ রুটের বাস ধর্মঘট স্থগিত করেছে পরিবহন মালিক ও শ্রমিক নেতারা। চাঁদাবাজি ও পরিবহন শ্রমিকদের হয়রানির প্রতিবাদে বুধবার সকাল থেকে বৃহসপতিবার দুপুর পর্যন্ত ওই রুটে ১৪টি পরিবহনের বাস চলাচল বন্ধ রাখা হয়। ফলে ব্যাপক ভোগান্তি পোহাতে হয় কিশোরগঞ্জ থেকে গাজীপুর হয়ে ঢাকাগামী যাত্রীদের। বৃহস্পতিবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকের পর আন্তঃজেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি ওসমান আলী সাংবাদিকদের জানান, বিকাল ৩টা থেকে বাস চলাচল আবার শুরু হবে।

তিনি বলেন, অবিলম্বে চাঁদাবাজদের গ্রেপ্তার ও বাস চালক-শ্রমিকদের হয়রানি বন্ধের আশ্বাসের প্রেক্ষিতে আমরা ধর্মঘট কর্মসূচি স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক কালাম উদ্দিন তালুকদারের সভাপতিত্বে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত ওই বৈঠকে ঢাকা-কাপাসিয়া-কিশোরগঞ্জ রুটে চাঁদাবাজির বিভিন্ন ঘটনা তুলে ধরেন ঢাকার মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সভাপতি হাজী আবুল কালাম। জেলা প্রশাসক সভায় চাঁদাবাজি বা পরিবহনের যে কোনো ঘটনা তদারকির জন্য গাজীপুর জেলা প্রশাসনের নিয়ন্ত্রণে একটি কন্টোল রুম খোলার প্রস্তাব দেন।

তিনি বলেন, এ কন্টোল রুমে একটি ফোন নম্বর থাকবে যা এই রুটের সব পরিবহন মালিক-চালক-শ্রমিকদের কাছে দেওয়া হবে। কোনো অনাকাংক্ষিত ঘটনার খবর পেলেই জেলা প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। জেলা প্রশাসকের এ প্রস্তাবে সায় দেন উপস্থিত পরিবহন শ্রমিক নেতারা। এডিসি জেনারেল হাসান সারওয়ার, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সমপাদক ওসমান আলী, প্রভাতী-বনশ্রী পরিবহনের চেয়ারম্যান হাজী আব্দুল বারেক, মহাখালী সড়ক পরিবহন সমিতির সাধারণ সমপাদক আব্দুল মালেক ছাড়াও কিশোরগঞ্জ সড়ক পরিবহন মালিক সমিতি ও জেলা মটরযান শ্রমিক ইউনিয়ন, মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতি, গাজীপুর সড়ক পরিবহন সমিতি, ঢাকা জেলা বাস টার্মিনাল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন ও গাজীপুর জেলা বাস টার্মিনাল সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতারা সভায় অংশ নেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/কাজী মোসাদ্দেক হোসেন/গাজীপুর

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ

স্টাফ রিপোর্টার :: রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ...