ব্রেকিং নিউজ

ইনক্লুসিভ বাজেট ও সম্পত্তি মুুল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ

ইনক্লুসিভ বাজেট ও সম্পত্তি মুুল্যায়ন বিষয়ক প্রশিক্ষণআল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি:: এলজিইডি, এমজিএসপি, জিআইসিবি এর সমন্বয়ে খাগড়াছড়িতে পৌরসভার আয়োজনে ইনক্লুসিভ বাজেট ও সম্পত্তি মুুল্যায়ন বিষয়ক আধা বেলার এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মিউনিসিপ্যাল গর্ভানেন্স এন্ড সার্ভিসেস প্রজেক্ট (এমজিএসপি)’র সহযোহিতায় রবিবার সকাল ১০টা থেকে পৌর মিলনায়তনে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, খাগড়াছড়ি পৌর মেয়র মো: রফিকুল আলম।

এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, এমজিএসপি এলজিইডির প্রতিনিধি মাহবুবুর রহমান। অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন,খাগড়াছড়ি পৌর সচিব খন্দকার পারভিন আক্তার, খাগড়াছড়ি পৌরসভার নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার বিশ্বাস,প্যানেল মেয়র জাফর আহম্মদ,১ নং ওয়ার্ড কাউন্সিলর অতিশ চাকমা,এড. জসিম মজুমদার,সাংবাদিক জহুরুল আলমসহ সুশীল সমাজের নেতৃবৃন্দ,পেশজীবি শিক্ষক,প্রকৌশলী,ডাক্তার,আইনজীবি ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা এতে অংশ নেয়।

প্রশিক্ষণে ইনক্লুসিভ বাজেট ও সম্পত্তি মুুল্যায়ন বিষয়ক নানা বিষয়ে সচেতনতামুলক বিষয় তুলে ধরে বাজেট প্রণয়ন পদ্ধতি,আইনগত ভিত্তি,টিএলসিসির গঠন প্রণালী, সম্পদ হোল্ডিং,বাৎসরিক মুল্যায়নের বিষয়ে নেতৃবৃন্দরা অবগত করেন।

এছাড়াও স্বচ্ছতা ও জবাবদিহীতার লক্ষে সকলকে আরো সচেতন হওয়ার উপর গুরুত্বারোপ করেন মেয়র বলেন, জনবান্ধব পৌরসভা ও পর্যটন বান্ধন শহর গড়ে তুলতে কাজ করে যাচ্ছে বর্তমান পৌর কর্তৃপক্ষ। তাই সকলকে পৌর কর্তৃপক্ষকে সহযোগিতা করার আহবান জানান।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

x

Check Also

শীর্ষ করদাতা হাকিমপুরী জর্দার কাউছ মিয়া

স্টাফ রিপোর্টার :: দেশের বাঘা বাঘা সব ব্যবসায়ীকে ঠেলে আবারও শীর্ষ করদাতা ...