SOYMO-1425527418স্পোর্টস ডেস্ক :: শুধুমাত্র ব্যাটিং কিংবা বোলিং করে রেকর্ড বুকে ঠাঁই পাওয়া যায়, এমন চিন্তা করাটা ভুল। ভালো ফিল্ডিং করেও রেকর্ড বুকে জায়গা পাওয়া যায়।

ঠিক তেমনই এক দৃষ্টান্ত দেখালেন বাংলাদেশের ক্রিকেটার সৌম্য সরকার। বৃহস্পতিবার স্কটল্যান্ডের বিপক্ষে বোলিং করেননি সৌম্য। ব্যাট হাতেও রান পাননি। মাত্র ২ রান করেন তিনি। কিন্তু ফিল্ডিং দিয়ে সবার নজর কাড়লেন সৌম্য।

স্কটল্যান্ডের ইনিংসের চারটি ক্যাচ ধরেন সৌম্য সরকার। যা বিশ্বকাপে এক ইনিংসে সর্বোচ্চ ক্যাচ ধরার রেকর্ড। সৌম্যর সঙ্গে এই তালিকাতে রয়েছেন ভারতের মোহাম্মদ কাইফ। ২০০৩ বিশ্বকাপে শ্রীলঙ্কার ইনিংসের চারটি ক্যাচ নেন কাইফ। অবশ্য সেটি ছিল দ্বিতীয় ইনিংসে। আর সৌম্য সরকার ক্যাচগুলো নেন প্রথম ইনিংসে।

ইনিংসের দশম ওভারে হাসিম গার্ডিনার ক্যাচ কভারে লুফে নেন সৌম্য। এরপর স্কটল্যান্ডের অধিনায়ক প্রিসটন মোমেনসনের ক্যাচ নেন ডিপ মিড উইকেটে। স্কটিশ অধিনায়কের ক্যাচ তালুবন্দি করার পর স্কটল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক কাইল কোয়েটজার ক্যাচও নেন মিড উইকেটে।

মাজিদ হকের ক্যাচ দিয়ে সর্বোচ্চ ক্যাচ ধরার তালিকায় নাম উঠান সৌম্য। স্কয়ার লেগ থেকে দৌড়ে এসে ড্রাইভ দিয়ে মাজিদ হকের ক্যাচটি নেন বাংলাদেশের নতুন এই সেনসেশন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here