ডেস্ক রিপোর্ট : : নিজেদের মাঠে সাউদাম্পটনকে নিয়ে ছেলেখেলা করলো ম্যানচেস্টার ইউনাইটেড। সাউদাম্পটনকে ৯-০ গোলে হারিয়ে ইপিএলের ইতিহাসে সবচেয়ে বড় জয়ের রেকর্ড স্পর্শ করলো ডেভিলরা। তবে আরেক ম্যাচে,  এগিয়ে গিয়ে ব্যবধান ধরে রাখতে পারল না আর্সেনাল। উলভার হ্যাম্পটনের বিপক্ষে নয় জনের দল নিয়ে ২-১ গোলে হারে মিকেল আর্তেতার দল।

ঘড় যখন বিভীষণ তখন ঘুড়ে দাড়ানো ছাড়া পথ কি। চলতি মৌসুমে চারটি ম্যাচ হেরেছে ম্যানচেস্টার ইউনাইটেড। চারটি ঘরের মাঠে। ওল্ড ট্রাফোর্ডে তাই সাউদাম্পটনের বিপক্ষে রেড ডেভিলদের হার এড়ানোর চ্যালেঞ্জ। কিন্তু কে জানত এদিন ইতিহাস গড়বেন থিয়েটার অব ড্রিমের নায়কেরা?

ম্যাচের দ্বিতীয় মিনিটেই বড় ধাক্কা খায় সাউদাম্পটন। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাউদাম্পটন মিডফিল্ডার আলেকজান্দ্রে ইয়ানকোভিতস।

১৮ মিনিটে প্রথম গোল করেন ওয়ান বিসাকা। সাত মিনিট পর ম্যাসন গ্রিনউডের পাস থেকে ব্যবধান দ্বিগুণ করেন র‍্যাশফোর্ড।

৩৪ মিনিটে ইয়ান বেদনারেকের আত্মঘাতী গোলে ব্যবধান বাড়ে। পাঁচ মিনিট পর হেডে স্কোরলাইন ৪-০ করেন এডিনসন কাভানি।

দ্বিতীয়ার্ধের ন্যুনতম ব্যাবধান গড়তে না পারা সাউদাম্পটন আরও দুই গোল খায় ম্যাচের ৬৯ ও ৭১ মিনিটে। নিজেদের মাঠে রীতিমত ছেলে খেলা শুরু করে রাশফোর্ড-মার্শিয়ালরা।

শেষ দিকে মার্সিয়ালকে ডি-বক্সে ফাউল করে লাল কার্ড পেলে ৯ জনের দলে পরিণত হয় সাউদাম্পটন। স্পট কিকে ব্রুনো ফার্নান্দেস বল জালে পাঠানোর পর নিজের দ্বিতীয় গোল করেন মার্সিয়াল। আর যোগ করা সময়ে ম্যাচের নবম গোলটি করেন জেমস। তাতে ১৯৯৫ সালের পর আবারো প্রতিপক্ষের জালে ৯ গোল দিল পয়েন্ট টেবিলের দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড।

এদিকে, উলভারহ্যাম্পটনের বিপক্ষে ৯ জনের দলে পরিণত হয়েছিল আর্সেনাল। শেষ ম্যাচেই ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে হোঁচট খেয়েছিল। এবার আর উঠে দাঁড়াতে পারলো না । পরিণতি হতাশা জনক হার।

আর্সেনাল প্রথম মিনিটেই এগিয়ে যেতে পারতো। কিন্তু বুকায়ো সাকার শট ক্রসবারে লেগে ফেরে। অষ্টম মিনিটে তিনিই বল জালে পাঠালেও ভিএআরের সাহায্যে রেফারি অফসাইডের বাঁশি বাজান ।

জোড়া সুযোগ হারনোর পর ভাগ্য দেবী মুখ তুলে চায়।  ৩৩ মিনিটে প্রতিপক্ষ্যের রক্ষণদূর্গকে  চূর্ণ করে গোল করেন আর্সেনালের পেপে।

প্রথমার্ধের যোগ করা সময়ে লাল কার্ড দেখেন মাঠ ছাড়েন আর্সেনালের লুইস। পেনাল্টির সহজ সুযোগ মিস করেননি নেভেস।

দ্বিতীয়ার্ধের ৪ মিনিটে ম্যাচে লিড নেয় উলভারহ্যাম্পটন। ৭২ মিনিটে আবারো ধাক্কা খায় আর্সেনাল। সীমা অতিক্রম করে বল ক্লিয়ার করায় লাল কার্ড দেখে মাঠ ছাড়ে আর্সেনালের গোলরক্ষক লেনো। দেখা দেয় উলভারহ্যাম্পটনের বিপক্ষে আসরে দুই দেখাতেই হারের লজ্জা।

নয় জনের দল নিয়ে ম্যাচের বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি মিকেল আর্তেতার দল। লিগে সাত ম্যাচ পর হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here