শাকিব-বুবলীতে ভাটার টানস্টাফ রিপোর্টার :: ঢালিউড কিং খান শাকিব ও এ প্রজন্মের চিত্রনায়িকা শবনম বুবলীর জনপ্রিয়তায় ভাটা পড়েছে। শনিবার তাদের অভিনীত বহুল আলোচিত ‘অহংকার’ ছবির ‘তুই যে আমার এই অন্তরে’ শীর্ষক গানের ভিডিও ইউটিউবে প্রকাশ হয়েছে। কিন্তু গানটি দর্শক-শ্রোতাদের মধ্যে আশানুরূপ সাড়া ফেলতে পারেনি। গানটি মুক্তির ছয়দিন পেরিয়ে গেলেও মাত্র ১১ হাজার হিট পড়েছে। গতানুগতিক ধারার এই গানটিতে কণ্ঠ দিয়েছেন এ প্রজন্মের কণ্ঠশিল্পী ইমরান ও মিমি।

গানটিতে শাকিব-বুবলীকে গৎবাঁধা ঢঙে নৃত্য পরিবেশন করতে দেখা গেছে। শুধু তাই নয়, ‘অহংকার’ ছবির ট্রিজারে শাকিব-বুবলীর অভিনয় এবং সংলাপ বেশ সমালোচিত হয়েছে। কারণ সাম্প্রতিককালে বেশ কয়েকটি সিনেমায় চিরচেনা শাকিবকে নতুন লুকে দেখা গেলেও ‘অহংকার’ সিনেমার টিজারে সেই চিরচেনা শাকিব খানকেই দেখা গেছে। এমনকি টিজারেও নির্মাণের মুন্সিয়ানা চোখে পড়েনি।

এদিকে বাংলাদেশের মতো পশ্চিমবঙ্গেও দারুণ জনপ্রিয় শাকিব খান। এ অনুমানের মূলে রয়েছে ইউটিউব। ৩১ মে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের ইউটিউব চ্যানেলে ‘নবাব’ ছবির ‘ষোল আনা’ শীর্ষক গানটি প্রকাশ হয়। মাস দুই না পেরুতেই গানটির ভিউ তরতর করে এগুছে কোটির ঘরে।

এরই মধ্যে জাজের চ্যানেলে ‘ষোল আনা’ দেখা হয়েছে ৭৭ লাখের বেশিবার। অন্যদিকে এসকে’র চ্যানেলে ৭০ লাখ পেরিয়ে গেছে। সব মিলিয়ে মনে হচ্ছে, ভারত-বাংলাদেশে সমান জনপ্রিয় শাকিব খান! হ্যাঁ, চ্যানেল দুটি যেহেতু দেশের সীমানা দিয়ে আটকানো নয়, তাই বলা মুশকিল কোন দেশের দর্শক কতবার দেখেছেন। এসকে’র চ্যানেলেও শাকিবের বাংলাদেশি অনেক ভক্ত মন্তব্য করেছেন। সে ক্ষেত্রে একটা কথা বলা যায়, আর কিছু না হোক দুই চ্যানেল মিলিয়ে গানটি দেড় কোটি কাছাকাছি ভিউতে পেঁৗছে গেছে। এতেই কম কী!

স্যাভির সুর-সংগীতে ‘ষোল আনা’য় কণ্ঠ দিয়েছেন সাদাব হাশমি ও আকৃতি কক্কর। লিখেছেন গৌতম সুস্মিত। চিত্রগ্রহণে ছিলেন টুবিন, কোরিওগ্রাফি করেছেন আদিল শেখ। দৃশ্যায়ন হয়েছে কলকাতায়।

গানটিতে টি শার্ট, লেদার জ্যাকেট ও জিন্স আউটফিটে দেখা যায় শাকিবকে। বাহারি গোঁফ, দাড়ি, সানগ্লাস ও লকেট মিলিয়ে একদম নতুন সাজে সেজেছেন নায়ক। অন্যদিকে লাল গ্ল্যামারাস পোশাকে তার সঙ্গে দারুণ মিলেছেন শুভশ্রী। ‘নবাব’ ছবিটি আগামীকাল কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে।
এক বছর আগে একই সময়ে কলকাতায় মুক্তি পেয়েছিল যৌথ প্রযোজনার ‘শিকারি’। ওই ছবিটি বাংলাদেশ মাত করলেও পশ্চিমবঙ্গে একদম জমেনি। দেখা যাক, ‘নবাব’-এর ভাগ্যে কী আছে।

অন্যদিকে জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৫-এ ২৪ জুলাই শাকিব খান সেরা অভিনেতা হিসেবে পুরস্কার গ্রহণ করেন। তৃতীয়বারের মতো পুরস্কার গ্রহণ করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলেন শাকিব খান। এ প্রসঙ্গে তার ভাষ্য, ‘প্রধানমন্ত্রী দেশের সর্বোচ্চ ক্ষমতাধর মানুষ। তার সঙ্গে সংক্ষিপ্ত সময়ে বেশকিছু বিষয়েই কথা হয়েছে। তবে কী বিষয়ে কথা হয়েছে তা বলতে চাই না।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here