স্টাফ রিপোর্টার :: পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলতলা গ্রামে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ভারতীয় সাত নাগরিককে বিশেষ কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। এরা সকলেই তাবলিগ জামাতের সদস্য। তিন মাস আগে তারা বাংলাদেশে এসেছিলেন। এদের প্রাথমিক কোয়ারেন্টিনের মেয়াদ শেষ হওয়ার কারণে গ্রামের মসজিদ সংলগ্ন মারকাস বা তালিম ঘরে বিশেষ কোয়ারেন্টিনে থাকার ব্যবস্থা করা হয়েছে। স্থানীয় প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাশফাকুর রহমান জানান, ভারতীয় এ সাত নাগরিক এ বছরের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে তাবলিগে বাংলাদেশে আসেন। এর আগে তারা পটুয়াখালী সদরে ৩৩ দিন, কলাপাড়া উপজেলায় ১৮ দিন ও গলাচিপা উপজেলায় ৮ দিন অবস্থান করে রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের প্রত্যন্ত সাগরপাড়ের চরআন্ডা গ্রামে আসেন। সেখানে কয়েকদিন থেকে মঙ্গলবার বিকেলে উপজেলার ছোটবাইশদিয়া ইউনিয়নের ফুলতলা গ্রামে আসেন। ভারতীয় নাগরিক মুুসুল্লিরা গ্রামে আসায় এলাকার লোকজনের কাছ থেকে খবর পেয়ে তারা ঘটনাস্থলে যান।

তিনি বলেন, খাবারসহ নানা সমস্যার কারণে মুসুল্লিরা চরআন্ডা থেকে এখানে চলে এসেছেন বলে জানিয়েছেন। যেহেতু এই মুসুল্লিদের কোয়ারেন্টিন অনেক আগেই শেষ হয়ে গেছে। তারপরও তারা বিদেশি নাগরিক। তারা যাতে বাইরের অন্য কারও দ্বারা করোনা সংক্রমণ না হন, এজন্য গ্রামের মসজিদ সংলগ্ন মারকাস ঘরে তাদের থাকার ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া তাবলিগ জামাতের বিদেশি সদস্যদের আপাতত প্রচার প্রচারণা না চালাতে বলা হয়েছে। বিষয়টি উধ্বর্তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। জানা গেছে, তাবলিগ জামাতের এ সদস্যরা ভারতের বিহার রাজ্যের বাসিন্দা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here