নওগাঁ : নওগাঁর মহাদেবপুরে গ্রামবাসির সাথে পুলিশের সংঘর্ষে ইউএনও, ওসি, ৪ পুলিশ সদস্যসহ ১৫ জন গ্রামবাসি আহত হয়েছে। গ

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বামনছাতা গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

ঘটনার পর এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংবাদ পেয়ে রাতেই জেলার অতিরিক্ত পুলিশ সুপার কফিল উদ্দিন ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

উত্তরগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আলম শাহ ফয়সাল জানান,  সোমবার বিকালে গ্রামের চার মাথায় ভটভটির সাথে মটর সাইকেলের এক সংঘর্ষ হয়। এতে মটর সাইকেলের চালক ওই গ্রামের রম্নবেল হোসেন (২৪) সঙ্গবদ্ধ হয়ে কয়েকজনে একই ভটভটি চালক রাজু হোসেনকে(২২) ব্যাপক মারপিট করে। মারপিটে রাজু আহত হলে তাকে মহাদেবপুর হাসপাতালে ভর্তি করা হয়। মারপিটের ঘটনার মিমাংসা করার লড়্গে গতকাল মঙ্গলবার দুপূরে এক বৈঠক ডাকে দুই পড়্গই।

বিকালে গ্রামের মোয়াজ্জেম হোসেন নামের তার সাথী বৈঠকে আসলে আটক করে রাখে উত্তেজিত শতশত জনসাধারন। এ সংবাদ পেয়ে পুলিশ তাকে উদ্ধার করতে যায়। এ সময় মিমাংসা শেষে তাকে নিয়ে যেতে বললে গ্রামবাসির সাথে পুলিশের বাকবিতন্ডা শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাহিরে দেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ঘটনাটি জানালে তিনিও ঘটনাস্থলে আসেন। এক সময় পুলিশ মোয়াজ্জিমকে জোর পূর্বক পিকাপভ্যানে তুললে আবারও উত্তেজিত হয় গ্রামবাসি। এ সময় পুলিশ গ্রামবাসির উপর লাঠি চার্জ করে। লাঠি চার্জের কারনে শতশত গ্রামবাসি উত্তেজিত হয়ে লাঠি-সোটা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা চালায়।

এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান, ওসি এনায়েত উদ্দিন, ৪ পুলিশ সদস্য ও গ্রামবাসীসহ ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৪ রাউন্ড গুলি ছুঁড়ে। এদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান, ওসি এনায়েত উদ্দিন সহ ৪ পুলিশ সদস্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে বলে জানা গেছে। রিপোর্ট লেখা পর্যনত্ম আহত গ্রামবাসীর কোন নাম ও পরিচয় পাওয়া যায়নি।

এ ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুর রহমান, ওসি এনায়েত উদ্দিন এবং অতিরিক্ত পুলিশ সুপার কফিল উদ্দিনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

তন্ময় ভৌমিক/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here