ডেস্ক: ছয় মাস নিষিদ্ধ সব ধরনের ক্রিকেটে থেকে। আইপিএলের মতো টুর্নামেন্টগুলোতে খেলতে পারবেন না প্রায় দেড় বছর। এই সব বিষয় ছাপিয়ে আলোড়ন তুলেছে সাকিব আল হাসানের বিনোদন জগতের নিষেধাজ্ঞার সংবাদ।

সাকিব এখন শুধু ক্রিকেট-অঙ্গনে নয় ,বিনোদন  জগতেও নিষিদ্ধ। একাধিক বিজ্ঞাপনে কাজ করা সাকিবকে এখন থেকে নতুন কোনো বিজ্ঞাপনে কাজ করার আগে নিতে হবে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুমতি। শুধু সাকিব নয়, বিসিবির চুক্তিবদ্ধ সব ক্রিকেটারের জন্যই এই নিয়ম প্রযোজ্য হবে।

বিসিবি সভাপতি নাজমুল হাসান আজ সংবাদমাধ্যমকে জানান, ‘এখন থেকে কোনো ধরনের বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ের আগে পণ্য-প্রতিষ্ঠান সম্পর্কে ক্রিকেট বোর্ডকে অবহিত করতে হবে। তারপর বোর্ডের সদস্যদের অনুমতি লাগবে। সব ক্রিকেটারের ক্ষেত্রেই এটা প্রযোজ্য।’

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান খুব অল্প সময়ে হয়ে ওঠেছিলেন মডেলিং জগতের সবচেয়ে দামি তারকায়। ক্রিকেটের মতো বিজ্ঞাপনচিত্রে নিজেকে অপরিহার্য করতে সক্ষম হয়েছিলেন তিনি। ব্যবসা প্রতিষ্ঠানগুলোও সাকিবের জনপ্রিয়তাকে তাদের পণ্যের প্রচারে ব্যবহার করেছে।

অনেকেই মনে করছেন সাকিবের ওপর আরোপ করা এই নিষেধাজ্ঞায় বিজ্ঞাপনচিত্রে নেতিবাচক প্রভাব ফেলতে পারে। দেশের বিভিন্ন টিভি চ্যানেলে চলছে এখন সাকিবের বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্র। তবে এসব বিজ্ঞাপনের প্রচারণায় কোনো বাধা নেই।

এছাড়াও সাকিব বর্তমানে টিফিন বিস্কুট, লাইফবয়, রানার মোটরসাইকেল, বাংলালিংক, পোলার আইসক্রিম, লা রিভসহ বিভিন্ন পণ্যের দূত হিসেবে কাজ করছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here