ইয়ানূর রহমান ::

বেনাপোল বন্দরে শ্রমিক ইউনিয়নকে কেন্দ্র করে বোমাবাজি ও অস্ত্রের মহড়ার ঘটনায় অভিযুক্ত পৌরসভার ৫ নং ওয়ার্ড দিঘীরপাড়ের পৌর কাউন্সিলর রাশেদ আলীকে (৪২) ১ টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগজিন, ৫ রাউন্ড পিস্তলের গুলি, ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড রাইফেলের গুলি সহ তাকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ।

শনিবার (২ মার্চ) ভোর রাতে  ঝিকরগাছার গদখালী থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রাশেদ বেনাপোল পোর্ট থানার দিঘীরপাড় গ্রামের মৃতঃ আক্তার হোসেনের ছেলে।

ডিবি পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে, জেলা গোয়েন্দা শাখার এসআই শাহিনুর রহমানের নেতৃত্বে একটি চৌকশ টিম বেনাপোল পোর্ট থানার মামলা নং- ৩৮(০৩) ২০২২ এর পলাতক আসামী কাউন্সিলর রাশেদ আলীকে ঝিকরগাছা থানাধীন গদখালী সুধীর আলীর বাড়িতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে স্বীকারোক্তি মতে তার হেফাজতে থাকা অবৈধ অস্ত্রগুলি উদ্ধারের লক্ষ্যে বেনাপোল পোর্ট থানার ভবেরবেড় গ্রামের রজনী ক্লিনিকের পূর্বপার্শ্বে জনৈক আক্তারের পরিত্যক্ত বসতবাড়ীর ভিতরে মাটিতে পোতা অবস্থায় দেখানো স্থান হতে গ্রেফতারকৃত কাউন্সিলর তার নিজ হাতে বাহির করে দেওয়া মতে ৫ রাউন্ডগুলি ভর্তি ১টি ম্যাগাজিনসহ ১টি বিদেশী পিস্তল, ১টি দেশীয় তৈরী ওয়ান শুটারগান ও ৪ রাউন্ড রাইফেলের গুলি পলিথিন দ্বারা মোড়ানো অবস্থায় উদ্ধার করে পূর্বক জব্দ করা হয়।

ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুপম কুমার সরকার জানান, এই সংক্রান্তে বেনাপোল পোর্ট থানার মামলা ০৩, তাং-০২/০৪/২০২২ ইং, ধারা-১৮৭৮ সনের অস্ত্র আইনে ১৯এ (১৯ (এফ) রুজু করা হয়েছে।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, দীর্ঘদিন যাবৎ উদ্ধারকৃত অস্ত্রগুলি ছাড়াও একাধিক অবৈধ অস্ত্রগুলি তার হেফাজতে রেখে বিভিন্ন অপরাধমুলক কর্মকান্ড এবং এলাকায় আধিপত্য বিস্তারের লক্ষ্যে এলাকায় শক্তি মহড়া দিয়ে আসছিল রাশেদ। এরই ধারাবাহিকতায় ইং ২৮/০৩/২০২২ তারিখে ধৃত আসামী কাউন্সিলরের নেতৃত্বে একটি গ্রুপ বেনাপোল বন্দরে প্রকাশ্য দিবালোকে ককটেল বিস্ফোরণসহ অবৈধ অস্ত্রগুলি দ্বারা গুলি বিস্ফোরণ ঘটায় মর্মে তথ্য প্রমান পাওয়া যায়। আরো ব্যাপক জিজ্ঞাসাবাদের নিমিত্তে পুলিশ রিমান্ডের আবেদনসহ ধৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here