বিজয় দিবসে ফিনল্যান্ডের সাবেক প্রেসিডেন্টের সাথে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ উচ্ছ্বাসজামান সরকার, হেলসিংকি থেকে: মহান বিজয় দিবস ও ফিনল্যান্ডের স্বাধীনতার শতবর্ষ পূর্তী উপলক্ষে ১৬ ডিসেম্বর হেলসিংকিতে ফিনল্যান্ড প্রবাসী বাংলাদেশীরা আয়োজন করেছে বিজয় মেলার।

আভিজাত্যে ও চমকে ভরা এই মেলা দুপুর ২টা থেকে শুরু হয়ে একটানা রাত ১০টা পর্যন্ত চলে। এ আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফিনল্যান্ডের সাবেক প্রেসিডেন্ট মিসেস তারিয়া হালোনেন। আর বিশেষ অতিথিবৃন্দরা হলেন হেলসিংকি সিটির ডেপুটি মেয়র আন্নে সিন্নেম্যাকি এমপি ও ফিনল্যান্ডের প্রাক্তন ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রী পাভো আরহিম্যাকি এমপি।

fdg g আমন্ত্রিত দেশীবিদেশী বিশিষ্ট ব্যাক্তিবর্গের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ফিনল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের অনারারী কনসুল জেনারেল হ্যারি ব্লেসার, স্থানীয় ফিনিস পার্লামেন্ট মেম্বারসিটি কাউন্সিলার সহ ফিনল্যান্ডের বিভিন্ন রাজনৈতিকসামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। তাদেরউপস্থিতিতে অনুষ্ঠানটি হয়ে উঠে প্রাণবন্ত। এসময় উচ্ছ্বাসে মেতে উঠে প্রবাসী বাংলাদেশিরা।

বর্ণিল আয়োজনের এই মিলনমেলায় আরো ছিল মনোরম সাংস্কৃতিক সন্ধ্যাবাংলাদেশি পণ্য ও খাবারের স্টল এবং বর্ণবাদ ও সন্ত্রাস বিরোধী ফিনিশ পুলিশের উর্ধতন কর্মকর্তাদের তথ্যমূলক বিশেষ বক্তব্য।

বিজয় দিবসে ফিনল্যান্ডের সাবেক প্রেসিডেন্টের সাথে প্রবাসী বাংলাদেশিদের আনন্দ উচ্ছ্বাসহেলসিংকির স্টাডিন আম্মাতি অপিস্তো মিলনায়তনের সাংস্কৃতিক সন্ধ্যায় সংগীত পরিবেশন করেন বাংলাদেশের জনপ্রিয় গায়িকা পাওয়ার ভয়েস এর মুল প্রতিযোগীতায় সেরা দশে জায়গা করে নেয়া তরুণ সঙ্গীত শিল্পী রেশমী মির্জা। পুরো অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন মোস্তফা আজাদ বাপি ও বাংলাফিন ব্যান্ডের পরিচালক মেজবাহ। তানভীর, ন্যান্সী সহ স্থানীয় শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন।

প্রবাসী বাংলাদেশিদের মধ্যে উপস্থিত ছিলেন, জিতু, তাপস, হাদী, রহমানপ্রদীপফেরদৌস, কিরণসামসু, সেলিম, আল-আমিননুমানআক্তারুজ্জামান, মিশুফারহান,রুমন, রাব্বি, শিপুহান্নানবদরুল মনিরফেরদৌস, হারুনমোস্তাকআনোয়ারসামসুমেজবাহনাইমাসাবরিনা, ডানা, লিজা, সান্তা, শিমুলবাংলাফিনজামানভূইয়াস্বপনতপন, ইকবাল শরিফকিরণ, চপল, জামান সরকার, শহিদুল, ফাহমিদ, পলাশ, ফাহাদ প্রমুখ। 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here