খাগড়াছড়ি : সরকার সংবাদ পত্রের স্বাধীনতা ঘোষনা করে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশে আন্তরিক বলে দাবী করলেও বর্তমানে দেখা যায় তার উল্টো।

অপরাধীরা অপরাধ করতে দেখে তা প্রকাশ করা হলে করা হচ্ছে সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা মামলা। হতে হচ্ছে নানা ভাবে হয়রানীর শিকার। এমনি ঘটনা ঘটেছে খাগড়াছড়ি পার্বত্য জেলা সদরে।

খাগড়াছড়ির ভয়ংকর মামলাবাজ- নুরুল আমিনের রাতের আধাঁরে পৌরসভা সংলগ্ন মুসলিমপাড়ার মুখ এলাকায় ২টি দোকান ভাটাটিয়া বাহিনী সাথে নিয়ে দখলের সময় তার চিত্র ধারন করে সংবাদ পত্রে প্রকাশ করায় প্রতিবেদক আল-মামুন ও তার পিতা দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার নুরম্নল আলমকে জড়িয়ে মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করে আসছে।

এ মামলায় বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে আসামী করা হয় স্থানীয় ৯ ব্যাক্তিকে। মামলার ধারাবাহিতকায় যুক্তি তক্তে ৫ জনকে বাদ দেওয়া হলেও রয়ে যায় ২ সাংবাদিকসহ ৪ জন এখনো আদালতে হাজিরা দিতে হচ্ছে।

উলেস্নখ, ২০১১ সালের ২৫ সেপ্টেম্বর এ দোকান দলের চেষ্টার ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় পুলিশ তাকে হাতে নাতে আটক করলেও পুলিশ অজ্ঞাত করনে ছেড়ে দেওয়ার পর ২৬ সেপ্টেম্বর সাংবাদিকের উপর হামলা চালায়।  পরে মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানী করে যাচ্ছে।

আল-মামুন/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here