আরিফ চৌধুরী শুভ।।

স্বল্পদৈর্ঘ্য ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম হিসেবে বাংলাদেশে বিনোদনমূলক ভিডিও তৈরির একাডেমি হলো স্নাকভিডিও। মূলত এটি একটি অ্যাপস। এই অ্যাপসের মাধ্যমে ভিডিও, মুভি ক্লিপ, ডায়ালগ এবং লিপসিং-সহ নানা ভিডিও ডাউনলোড করে পছন্দের বিনোদনমূলক ভিডিও তৈরি করা সম্ভব। অভিজ্ঞ ভিডিও কনটেন্ট নির্মাণে পারদর্শীরা স্নাকভিডিও’র সঙ্গে যুক্ত হয়ে নিজেরাও অর্থ উপার্জন করতে পারেন।

বাংলাদেশে স্নাকভিডিওর সঙ্গে যুক্ত রয়েছেন জনপ্রিয় অভিনেত্রী মেহজাবিন, তানজিন তিশা ও কণ্ঠশিল্পী পড়শি, রথী আহমেদ, শামীমা আফরিন অমি, নওরীন আফরোজ প্রিয়া, থট অফ শামস, আফরা মিমোসহ দেশের আরও অনেক বড় বড় সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।

সেন্সর টাওয়ারের মতে, বাংলাদেশে ২০২১ সালের জুন পর্যন্ত গুগল প্লে স্টোরে সর্বাধিক ডাউনলোডকৃত অ্যাপ্লিকেশন স্নাকভিডিও শীর্ষ তিনে রয়েছে।

এরই মধ্যে প্রতিষ্ঠানটির চলমান প্রতিযোগিতা ‘হ্যাশট্যাগ স্নাক রাইজিং স্টার’ এর অংশগ্রহণকারীরা পুরো জুলাই মাস পর্যন্ত অংশগ্রহণ করার আবেদন করতে পারবেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের ভিডিও কোয়ালিটি, কমেন্টস এবং লাইকের সংখ্যার ওপর ভিত্তি করে চূড়ান্ত বিজয়ী নির্বাচন করা হবে।

প্রথম বিজয়ীকে আইফোন-১২, দ্বিতীয় এবং তৃতীয়জনকে হুয়াও মোবাইল এবং চতুর্থ থেকে দশম পর্যন্ত ৭ জনকে দেওয়া হবে একটি করে ব্লুটুথ স্পিকার। এগারো থেকে বিশ পর্যন্ত ১০ জনকে দেওয়া হবে একটি করে স্মার্টওয়াচ।

এ ছাড়াও প্রতিযোগিতায় বিজয়ী ১০০ জনকে স্নাকভিডিওর আকর্ষণীয় এভাটার ফ্রেম ব্যবহারের জন্য দুই সপ্তাহের সুযোগ দেওয়া হবে।

প্রতিটি ভিডিও অবশ্যই মানসম্পন্ন এবং প্রতিযোগীর নিজের তৈরি হতে হবে। ভিডিওর দৈর্ঘ্য হতে হবে সর্বনিম্ন ১৫ সেকেন্ড।

স্নাকভিডিও কর্তৃপক্ষ এরই মধ্যে জানান, ক্রিয়েটর একাডেমিতে যুক্ত হলে ভেরিফাইড ইউজার হওয়ার সুযোগসহ নির্দিষ্ট পরিমাণ সম্মানী প্রদান করা হবে।

সৃজনশীল এবং দক্ষ কনটেন্ট নির্মাতাদের ভিডিও প্রকাশের সুযোগ সৃষ্টি করে দেওয়া জন্য চায়নাভিত্তিক ভিডিও নির্মাতা প্রতিষ্ঠান কুয়াইশো টেকনোলজি স্নাকভিডিও’র মূল মালিক। স্নাকভিডিও বর্তমানে বিশ্বের শীর্ষস্থানীয় বিনোদনমূলক মানসম্পন্ন স্বল্পদৈর্ঘ্য ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here