মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি ::

নোয়াখালীর সুবর্ণচরে টাকা পাওনাকে কেন্দ্র করে তুচ্ছ ঘটনায় এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে ।নিহত যুবকের নাম মো.রাশেদ (১৯)। তিনি উপজেলার ৮নং মোহাম্মদপুর ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের আদর্শ কলোনীর মৃত মো.সাহাব উদ্দিন ওরফে শাকুর ছেলে এবং পেশায় একজন জেলে ছিলেন।      

গতকাল বৃহস্পতিবার (৩মার্চ) রাত পৌনে ৯টার দিকে উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বাতেন মার্কেট সংলগ্ন আদর্শ কলোনীতে এ ঘটনা ঘটে। নিহত যুবক মো. রাশেদ অভিযুক্ত ব্যক্তির খালাতো শালা। ঘটনার পর থেকে অভিযুক্ত দুলাভাই তাজুল ইসলাম ওরফে তফজল পলাতক রয়েছেন। তাজুল ইসলাম তফজল একই এলাকার এনামুল হকের ছেলে।

নিহত রাশেদ বোন সুরমা ও খালা গুনাই বিবি অভিযোগ করে বলেন, তাজুল ইসলাম রাশেদের খালাতো বোনের জামাই। তারা একই কলোনীতে বসবাস করে। পাওনা টাকা ও চুরির ঘটনা এবং পূর্ব বিরোধ নিয়ে তাজুলের সঙ্গে কয়েক দিন আগে শ্যালক রাশেদের বিরোধ দেখা দেয়। এর জের ধরে গত বুধবার বিকেলে রাশেদকে পূর্বের পাওনা টাকার জন্য ছাপ দেন এতে রাশেদ পরে দিবে বলেন, এতে ক্ষিপ্ত হয়ে তাজুল রাশেদকে ধাক্কা দেয়। রাশেদ তখন তাজুল কে বলেন তোমার ভাই এলাকার গরু চুরি সাথে যুক্ত , সকল অপরাধের সাথে জড়িত। এতেই ক্ষিপ্ত হয়ে তাজুল পিঁড়ি দিয়ে মাথায় আঘাত করে গুরুত্বর আহত করে। এরপর বৃহস্পতিবার রাত ৮টার দিকে আদর্শ কলোনীর হাসেম মাঝির বসত ঘরে রাশেদকে তাজুল এর নেতৃত্বে হাসেম মাঝি ও তাঁর স্ত্রী চামেলা পুনরায় আটক করে বেধড়ক মারধর করে। এতে গুরুত্বর আহত হন রাশেদ। একপর্যায়ে রাশেদ হামলাকারীদের হাত থেকে ছাড়া পেয়ে বসত ঘরের সামনে এসে মাটিতে লুটিয়ে পড়ে সেখানেই মারা যায়।

নিহত রাশেদের ভগ্নিপতি সালা উদ্দিন জানান, এক বছর আগে রাশেদের বিয়ে হয়। পরিবারের অভাব অনটনের কারণে তাঁর স্ত্রীকে উঠিয়ে আনা হয়নি। এর মধ্যে সেকান্তর মাঝির ইঞ্জিন চালিত মাছ ধরার নৌকায় কাজ করে শুরু করেন। সংসারের চাহিদা মিটিয়ে ঘরের কাজ করে এবারের রমজান ঈদের পরে স্ত্রীকে উঠিয়ে আনার জন্য বলেন। এর মধ্যে খালাতো বোনের জামাই তাজুল ইসলামের সাথে পূর্বের ইটভাটার ১ হাজার টাকা পাওনা নিয়ে তর্কে জড়িয়ে পড়েন। এর জের ধরে তাজুল পিটিয়ে তাকে হত্যা করে।

এ বিষয়ে জানতে চাইলে চরজব্বর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এএসআই) মোশারেফ হোসেন জানান, খবর পেয়ে রাত সাড়ে ৩টার দিকে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে। শুক্রবার সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। পরবর্তীতে ভুক্তভোগী পরিবারের লিখিত অভিযোগের ভিত্তিতে এ ঘটনায় আইনগত প্রদক্ষেপ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here