আলোচিত ১০ ট্রাক অস্ত্র উদ্ধারের ঘটনায় দায়ের পৃথক দুটি মামলায় জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মতিউর রহমান নিজামী ও সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবরসহ ১১ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ এসএম মুজিবুর রহমানের আদালতে শুনানি শেষে এ অভিযোগ গঠন করা হয়। একই সাথে এ বিষয়ে আগামী ২৯ নভেম্বর সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

মামলার অন্য আসামিরা হলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তৎকালীন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আব্দুর রহিম, প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ের তৎকালীন পরিচালক মেজর জেনারেল (অব.) রেজ্জাকুল হায়দার চৌধুরী, এনএসআইয়ের সাবেক পরিচালক উইং কমান্ডার (অব.) সাহাবুদ্দিন, উপ-পরিচালক মেজর (অব.) লিয়াকত হোসেন, ফিল্ড অফিসার আকবর হোসেন খান, রাষ্ট্রায়ত্ত সার কারখানা সিইউএফএলের সাবেক এমডি মোহসীন তালুকদার, সাবেক মহাব্যবস্থাপক এনামুল হক, ট্রলার মালিক দীন মোহাম্মদ ও চোরাচালানী হিসেবে অভিযুক্ত হাফিজুর রহমান।

উল্লেখ্য, ২০০৪ সালের ১ এপ্রিল গভীর রাতে সিইউএফএল জেটিঘাটে ১০ ট্রাক অস্ত্র ও গোলাবারুদ আটক করা হয়। ওই ঘটনায় কর্ণফুলী থানা পুলিশ বাদী হয়ে অস্ত্র ও চোরাচালান আইনে দুটি মামলা করে। তৎকালীন তদন্ত কর্মকর্তা প্রথম একটি অভিযোগপত্র জমা দেন।

এরপর বেশ কয়েকবার তদন্ত কর্মকর্তা পরিবর্তনের পর সিআইডির সিনিয়র এএসপি মনিরুজ্জামান চৌধুরী গত জুনে সম্পূরক অভিযোগপত্র দেন।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/চট্রগ্রাম

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here