ঢাবিতে টেকসই অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্টঃঃ  ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সেন্টিনিয়াল রিসার্চ গ্রান্টস প্রকল্পের আওতায় পরিচালিত একটি গবেষণার অংশ হিসেবে টেকসই অর্থনৈতিক উন্নয়ন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় আর সি মজুমদার আর্টস মিলনায়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় আরবি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুল কাদিরের সভাপতিত্বে কর্মশালায় বিভাগের সহকারী অধ্যাপক ও গবেষণা কর্মের প্রধান গবেষক মেহেদী হাসান ‌‘এরাবিক প্রোফিসিয়েন্সি অ্যান্ড সাসটেইনেবল ইকনোমিক ডেভেলপমেন্ট : এ কেস অফ বাংলাদেশি এক্সপ্যাট্রিয়েটস ইন গালফ স্টেট’ শীর্ষক গবেষণার ফলাফল ও সুপারিশ উপস্থাপন করেন।

প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল গবেষণা কর্ম পরিচালনার জন্য গবেষককে আন্তরিক ধন্যবাদ জানান।

আরবি ভাষায় দক্ষতা অর্জনের ওপর গুরুত্বারোপ করে তিনি বলেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে দক্ষ বাংলাদেশি মানবসম্পদ প্রেরণের লক্ষ্যে সরকারসহ সংশ্লিষ্টদের সমন্বিতভাবে কাজ করতে হবে। এ ক্ষেত্রে অধিকতর গবেষণা হওয়া প্রয়োজন বলে তিনি উল্লেখ করেন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষপূর্তি উদযাপনের অংশ হিসেবে সেন্টিনিয়াল রিসার্চ গ্রান্টস প্রকল্পের আওতায় বিভিন্ন গবেষণা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here