জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিতজহিরুল ইসলাম শিবলু, লক্ষ্মীপুর প্রতিনিধি:: ‘পরিচ্ছন্ন হাত, সুন্দর ভবিষ্যৎ’ এ স্লোগান নিয়ে লক্ষ্মীপুরের জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৭ পালিত হয়েছে।

জেলা প্রশাসন ও জনস্বাস্থ্যয প্রকৌশল অধিদফতরের আয়োজনে বুধবার সকাল ১০টায় র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে দিবসটি পালন করা হয়।

সকালে লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে লক্ষ্মীপুর কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজে এসে শেষ হয়। পরে বিদ্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হোমায়রা বেগম।

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী জহির সোহেলের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- সিভিল সার্জন ডা. মোস্তফা খালেদ আহম্মদ, উপ-পরিচালক (ডিডিএলজি) মীর শওকত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার অর্নিবাণ চাকমা ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান প্রমুখ।

এ সময় আরও উপস্থিত ছিলেন- জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবদুল্লাহ আল জাব্বার, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ রনজিত কুমার পাল, জনস্বাস্থ্যয প্রকৌশল অধিদফতরের সদর উপজেলা প্রকৌশলী নাছির উদ্দিন, রামগঞ্জ উপজেলা প্রকৌশলী হারুন অর রশিদ, রামগতি ও কমলনগর উপজেলা প্রকৌশলী বেগম মনিকাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকরা।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here