ডেস্ক নিউজ : করোনা পরিস্থিতিতে দীর্ঘ বিরতির পর ভারতের মাটিতে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজ দিয়ে মাঠে নামছে বিরাট কোহলিরা। এছাড়া এ টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টেই গ্যালারিতে দর্শক ফেরাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

আগামী ৫ ফেব্রুয়ারি থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে ভারত-ইংল্যান্ড সিরিজের প্রথম টেস্ট। একই মাঠে দ্বিতীয় টেস্ট থেকে গ্যালারিতে দর্শক প্রবেশের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও তামিলনাড়ু ক্রিকেট অ্যাসোসিয়েশন (টিএনসিএ)।

প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টটিও হবে চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে। সেই ম্যাচে মাঠে মোট আসন সংখ্যার ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমোদন দিয়েছে বিসিসিআই ও টিএনসিএ।

সোমবার (১ ফেব্রুয়ারি) টিএনসিএ-এর এক কর্মকর্তা বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই এ তথ্য জানিয়েছে।

ভারত-ইংল্যান্ড সিরিজে মাঠে দর্শক প্রবেশে কোন সিদ্ধান্ত ছিল না বিসিসিআই ও টিএনসিএর। তবে মাঠে দর্শকদের প্রবেশের ব্যাপারে রাজ্য সরকার বিধিনিষেধ শিথিল করে নতুনভাবে কোভিড গাইডলাইন তৈরি করেছে।

এক বিবৃতিতে তামিলনাড়ু সরকার জানিয়েছে, ‘ক্রিকেটসহ দেশের যেকোনও খেলাধুলায় স্টেডিয়ামে ৫০ শতাংশ দর্শক প্রবেশ করতে পারবেন।’ ফলে দর্শক প্রবেশে অনুমোদন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে টিএনসিএ।

টিএনসিএ’র একজন উর্ধ্বতন কর্মকর্তা বলেছেন, সবধরনের সুরক্ষা-বিধি মেনে দ্বিতীয় টেস্টে দর্শক প্রবেশে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এমএ চিদাম্বরম স্টেডিয়ামে মোট আসন সংখ্যা ৫০ হাজার, সেখানে ৫০ শতাংশ অর্থাৎ, ২৫ হাজার দর্শক প্রবেশের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৩ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় টেস্ট শুরু হবে। এছাড়া সিরিজের তৃতীয় ও চতুর্থ টেস্ট মাঠে গড়াবে যথাক্রমে ২৪ ফেব্রুয়ারি ও ৪ মার্চ। শেষ দু’টি টেস্ট হবে আহমেদাবাদে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here