ইউনাইটেড নিউজ ২৪ ডেস্ক :: দারুনভাবে লড়াইয়ে ফিরে কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে এ্যাথলেটিকো মাদ্রিদকে ৪-২ গোলে পরাজিত করে দুই লেগ মিরিয়ে ৫-৪ ব্যবধানে এগিয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল নিশ্চিত করেছে জার্মান ক্লাব  বরুসিয়া ডর্টমুন্ড। ২০১৩ সালের পর এই প্রথম ইউরোপীয়ান সর্বোচ্চ ক্লাব আসরের শেষ চারে উঠেছে জার্মান জায়ান্টরা।

স্পেনে প্রথম লেগের ম্যাচে ২-১ গোলে পরাজিত হয়েছিল ডর্টমুন্ড। কাল ঘরের মাঠ সিগন্যাল ইডুনা পার্কে বিরতির আগে জুলিয়ান ব্র্যান্ডেট ও ইয়ান মাস্তেনের গোলে ২-০ ব্যবধান গড়ে স্বাগতিকরা। সফরকারী কোচ দিয়েগো সিমিওনে ম্যাচে ফিরে  আসার তাগিদে বিরতির পর তিনটি পরিবর্তন করেও সফল হতে পারেননি। এর মধ্যে বদলী হিসেবে সবচেয়ে সফল ছিলেন এ্যাঞ্জেল কোরেয়া। ম্যাটস হামেলসের আত্মঘাতি গোলে সমতায় ফিরে এ্যাথলেটিকো। এরপর আর্জেন্টাইন কোরেয়ার গোলে এ্যাথলেটিকো আবারো এগিয়ে যায়। কিন্তু ৭১ থেকে ৭৪ মিনিট অর্থাৎ তিন মিনিটের মধ্যে নিকলাস ফুয়েলক্রুগ ও মার্সেল সাবিটাইজারের দ্রুত দুই গোলে বুন্দেসলিগার ক্লাবটির জয় নিশ্চিত হয়।

ম্যাচ শেষে গোলদাতা ফুয়েলক্রুগ বলেছেন, ‘এটা সত্যিই অভাবনীয় এক ম্যাচ ছিল। আমি মোটেই বাড়িয়ে বলছি না, কিন্তু এভাবেও ফিরে আসা যায়, আজ আমরা তারই প্রমান দিলাম। পুরো স্টেডিয়াম আজ আমাদের দারুনভাবে সমর্থন দিয়েছে।’

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here