আইপিএল খেলতে যাচ্ছেন মুস্তাফিজস্টাফ রিপোর্টার :: ভারতের ঘরোয়া টি২০ টুর্নামেন্ট আইপিএলের দশম আসরে মুস্তাফিজুর রহমানের খেলা নিয়ে দেখা দিয়েছিল সংশয়। বাঁহাতি পেসার নিজেও সেই সংশয়ের কথা জানিয়েছিলেন। তবে সব সংশয় দূর করে আইপিএলে খেলতে আগামী ১১ এপ্রিল ঢাকা ছাড়বেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে ছাড়পত্রও পেয়ে গেছেন কাটার মাস্টার।

বড় চোট আর কাঁধে অস্ত্রোপচারের ধকল কাটিয়ে সদ্যই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন মুস্তাফিজ। পুরোছন্দ ফিরে পাননি এখনো, একটা অস্বস্তি থেকেই গেছে। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে বছরজুড়ে বেশ ব্যস্ত থাকবে বাংলাদেশ দল, মুস্তাফিজ সেই দলের নিয়মিত সদস্য। এরই ফাঁকে আইপিএলে খেলার বাড়তি ধকল বাঁহাতি পেসার সইতে পারবেন কিনা; বিষয়টা মাথায় রেখেই মুস্তাফিজের দিকে সতর্ক দৃষ্টি রেখেছিল বিসিবি।

সাফল্যম-িত শ্রীলংকা সফর শেষে আইপিএল খেলতে সরাসরি ভারতে চলে গেছেন আগাম ছাড়পত্র পাওয়া সাকিব আল হাসান। তবে বিসিবি অনুমতি না দেয়ায় মুস্তাফিজকে দেশে ফিরতে হয়েছে দলের সঙ্গে। এতেও অবশ্য খুব একটা দীর্ঘায়িত হচ্ছে না কাটার মাস্টারের আইপিএল-যাত্রা। শনিবারই পেয়ে গেছেন ছাড়পত্র। তবে তার ভিসা-প্রক্রিয়া শেষ হয়নি। ভিসা পেয়ে গেলেই দুই একদিনের মধ্যে ঢাকা ছাড়বেন মুস্তাফিজ।

বিসিবির তরফ থেকে মুস্তাফিজকে ছাড়পত্র দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সংস্থার মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এ প্রসঙ্গে তিনি বলেছেন, ‘মুস্তাফিজকে অনাপত্তিপত্র দেয়া হয়েছে। কিন্তু তার ভিসা প্রসেসিং চলছে। সে যদি সময় মতো ভিসার সব কাগজপত্র পেয়ে যায়, তবে ১১ এপ্রিল সে ঢাকা ছাড়তে পারবে। তাতে ১২ এপ্রিল হায়দরাবাদের ম্যাচে অংশ নিতেও কোনো সমস্যা হবে না।’

টাইগারদের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা শ্রীলংকায় মুস্তাফিজকে পরামর্শ দিয়েছিলেন, আইপিএল নিয়ে অতটা না ভেবে দেশের ক্রিকেটে বেশি মনোযোগী হতে। শ্রীলংকা সফরে থাকাকালীন মুস্তাফিজ নিজেও জানিয়েছিলেন, বিসিবি যদি খেলার অনুমতি দেয় তাহলেই শুধু তিনি আইপিএলে খেলবেন। বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, ফিট থাকলে অবশ্যই মুস্তাফিজকে খেলার অনুমতি দেয়া হবে। শেষতক সেটাই হলো।

৫ এপ্রিল থেকে শুরু হয়েছে আইপিএলের দশম আসর। ওই দিনই ম্যাচ ছিল মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দরাবাদের। মুস্তাফিজকে ছাড়াই ম্যাচে ৩৫ রানের জয় পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। দারুণ শুরুর পর বাংলাদেশি পেসারকে দলে পাওয়ার অপেক্ষায় প্রহর গুনছে হায়দরাবাদ। আজ গুজরাট লায়ন্সের বিপক্ষে খেলতে নামবে দলটি। এরপর ১২ এপ্রিল তাদের প্রতিপক্ষ মুম্বাই ইন্ডিয়ান্স। ওই ম্যাচের দলে মুস্তাফিজকে চায় হায়দরাবাদ।

গত আসরে ১৬ ম্যাচে ২৪.৭৬ গড়ে মুস্তাফিজ নিয়েছিলেন ১৭ উইকেট। হায়দরাবাদের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল তার। ফলে এবারও কাটার মাস্টারকে ছাড়েনি দলটি। যদিও খুব বেশি ম্যাচে মুস্তাফিজের সার্ভিস পাচ্ছে না দলটি। আগামী জুনে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলবে বাংলাদেশ। এর আগে ত্রিদেশীয় টুর্নামেন্টে আয়ারল্যান্ড-নিউজিল্যান্ডে মুখোমুখি হবে টাইগাররা। বড় দুই টুর্নামেন্টে অংশগ্রহণের আগে বাংলাদেশ দল ইংল্যান্ডের সাসেক্সে ক্যাম্প করবে। ব্যস্ত সিডিউল থাকায় মে মাসের শুরুর দিকে ইংল্যান্ড উড়াল দেবেন টাইগাররা। ফলে মুস্তাফিজ মে মাসের প্রথম দিকেই ফিরে আসতে হবে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here