ডেস্ক রিপোর্ট::  বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ প্রিমিয়ার লিগের ফুটবলার হামজা চৌধুরীর বিরুদ্ধে মদ্যপ হয়ে গাড়ি চালানোর অভিযোগ উঠেছে। এজন্য তাকে প্রাথমিক একটি পরীক্ষা দিতে বলা হলে, লিস্টারসিটির এই ডিফেন্সিভ মিডফিল্ডার অসহযোগিতা করেছেন বলেও জানিয়েছে পুলিশ। এক প্রতিবেদনে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এই তথ্য জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, গত শুক্রবার স্থানীয় সময় রাত পৌনে ২টায় নটিংহ্যাম্পশায়ারের ওয়েস্ট ব্রিজফোর্ডের লাফবোরোতে একটি গাড়ি দাঁড় করায় তারা। ওই সময় শ্বাসের নমুনা দিতে অস্বীকার করায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। পরে জানতে পারেন সেই ব্যক্তি হামজা।

প্রতিবেদনে বলা হয়— হামজার বিরুদ্ধে মাত্রাতিরিক্ত অ্যালকোহল নিয়ে গাড়ি চালানোর অভিযোগ উঠেছে। যথাযথ যত্ন এবং মনোযোগ ছাড়াই গাড়ি চালানো এবং প্রাথমিক পরীক্ষায় অসহযোগিতা দেখানোয় অভিযুক্ত হয়েছেন ইংলিশ ক্লাব লেস্টার সিটির এই ফুটবলার। সর্বশেষ সোমবারও ইপসউইচের বিপক্ষে হামজা দলটির হয়ে খেলেছেন। ম্যাচটি ড্র হয় ১-১ গোলে। তবে বিষয়টি নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি লিস্টার।

জানা গেছে, ২৬ বছর বয়সী হামজাকে নিঃশর্ত জামিন দেওয়া হয়েছে। অবশ্য অভিযুক্ত হওয়ায় তাকে ২৩ ফেব্রুয়ারি নটিংহামের ম্যাজিস্ট্রেটের কাছে হাজিরা দিতে হবে।

উল্লেখ্য, হামজার মা বাংলাদেশি ও বাবা গ্রেনাডিয়ান। ইংল্যান্ডের লাউগবার্গে ১৯৯৭ সালের ১ অক্টোবর তার জন্ম। ২০১৮-১৯ সালে তিনি ইংল্যান্ড অনূর্ধ্ব-২১ দলের হয়ে সাতটি ম্যাচও খেলেছেন। ইংল্যান্ডের এই প্রবাসী ফুটবলার বাংলাদেশে খেলার আগ্রহ প্রকাশ করেছিলেন দুই বছর আগে। এরই প্রেক্ষিতে বাফুফে হামজার ক্লাব লিস্টার সিটিকে চিঠিও দিয়েছিল। পরে অবশ্য বিষয়টি নিয়ে আর কোনো অগ্রগতি দেখা যায়নি। প্রিমিয়ার লিগে হামজার অভিষেক হয় ২০১৫ সালে, সে সময় থেকে তিনি লিস্টার সিটিতে আছেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here