হবিগঞ্জ জেলার অভ্যন্তরীন সকল রুটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সকাল ১০টা থেকে জেলার সকল সড়কে যাত্রীবাহী বাসসহ টেম্পো, ম্যাক্সি ও ইমা গাড়িগুলো চলাচল করবে। হবিগঞ্জ-সিলেট সড়কে বাস চলাচলের এখনো চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।  বৃহস্পতিবার সন্ধ্যায় সিলেটে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে প্রশাসনের পক্ষ থেকে আয়োজিত বৈঠকে এ বিষয়ে সিদ্ধানত্ম নেয়া হবে।

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ৩য় দিন বুধবার রাত ৭টায় মৌলভীবাজার সার্কিট হাউজে হবিগঞ্জের মটর মালিক গ্রম্নপ ও সুপার এক্সপ্রেসের প্রতিনিধিদের নিয়ে জরম্নরি বৈঠক অনুষ্ঠিত হয়। সিলেট বিভাগীয় কমিশনার এফএন জিয়াউল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে সিদ্ধান্ত হয়- সুপার এক্সপ্রেসের গাড়ির রং পরিবর্তন করে ঢাকার সিদ্ধান্ত অনুযায়ী গাড়ি চলাচল করবে।

সুপার এক্সপ্রেসের রং পরিবর্তনের জন্য মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রায়হান কাওসারকে প্রধান করে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। তবে কবে থেকে হবিগঞ্জ-সিলেট সড়কে গাড়ি চলাচল করবে সেই বিষয়ে চূড়ানত্ম সিদ্ধান্ত নেয়ার জন্য  বৃহস্পতিবার সিলেট বিভাগীয় কমিশনারের কার্যালয়ে বৈঠক আহবান করা হয়েছে।

তবে কয়েকজন পরিবহন নেতা সাংবাদিকদের জানান, আশা করা হচ্ছে আগামীকাল শুক্রবার থেকে হবিগঞ্জ-সিলেট রুটে গাড়ি চলাচল শুরু হতে পারে।

মৌলভীবাজারের বৈঠকে উপস্থিত ছিলেন সিলেটের ডিআইজি মকবুল হোসেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার অমূল্য ভূষণ বড়ুয়া, হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদ হাসান, পুলিশ সুপার মোঃ কামরুল আমীন, সিলেটের জেলা প্রশাসক খান মোহাম্মদ বিল্লাল, পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, মৌলভীবাজার জেলা প্রশাসক মোসত্মাফিজুর রহমান, পুলিশ সুপার হারম্ননুর রশিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রায়হান কাওসার, হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক মোঃ সজিব আলী, সিলেট আন্ত:জেলা চেয়ার কোচ মালিক সমিতির সভাপতি মোঃ জমির মিয়া মেম্বার, সাধারণ সম্পাদক বাহাউদ্দিন, সাংগঠনিক সম্পাদক জিয়া উদ্দিন পলাশ, হবিগঞ্জ সুপার এক্সপ্রেসের সভাপতি শাহ্‌ মোঃ আব্দুল কাইয়ুম, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমূখ।

একটি সূত্র জানায়, হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি আলহাজ্ব ফজলুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীসহ তাদের ২৩ মালিক-শ্রমিক সুপার এক্সপ্রেসের গাড়ি ভাংচুর মামলার আসামী হওয়ায় তারা ওই বৈঠকে হাজির হতে পারেননি।

মৌলভীবাজারের বৈঠকের সিদ্ধান্তের প্রেক্ষিতে গত রাত ১১টায় হবিগঞ্জ মটর মালিক গ্রম্নপ হবিগঞ্জ পৌর বাস টার্মিনালে জরম্নরি সভায় মিলিত হয়। সভায় সিদ্ধান্ত হয় বৃহস্পতিবার সকালে মটর মালিক গ্রুপের নেতৃবৃন্দ জেলা প্রশাসক মাহমুদ হাসানের সাথে বৈঠকে বসবেন।

বৈঠকের পর হবিগঞ্জের অভ্যন্তরীন সকল সড়কে পূর্বের ন্যায় যানবাহন চলাচল শুরু হবে। মটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সজীব আলী, শ্রমিক নেতা জিতু মিয়া ও সাইদুর রহমান প্রমূখ।

এ ব্যাপারে জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী জানান, মৌলভীবাজারে সুপার এক্সপ্রেস কর্তৃপক্ষ আমাদের গাড়ির রঙের সম্পূর্ণ বিপরীত রং করে গাড়ি চালাবে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/এম এ আর শায়েল/হবিগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here