ফরহাদ খাদেম, ইবি প্রতিনিধি :: 
ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ এর আয়োজনে ‘৭ মার্চ ঐতিহাসিক ভাষণ প্রতিযোগিতা-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।  সোমবার (১১ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজে মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। 
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. প্রকাশ চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান। এছাড়াও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এ বি এম জাকির হোসেন ও আইন ও ভূমি ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
এসময় ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোজাম্মেল হক মোল্লা, শিক্ষক আব্দুল আলিম, গোলাম কিবরিয়া, গোলাম মামুন, আঞ্জুমান আরা, আফরোজা বেগম, ফেরদৌসী খাতুন, মর্জিনা আফরিন, ড. মশিউর রহমান ও জিয়াউল ইসলাম উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইবি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের উপ-রেজিস্ট্রার আসাদুজ্জামান।
জানা যায়, ‘ক’গ্রুপ (শিশু থেকে দ্বিতীয় শ্রেণী), ‘খ’ গ্রুপ (তৃতীয় থেকে পঞ্চম শ্রেনী), ‘গ’ গ্রুপ (ষষ্ঠ থেকে সপ্তম শ্রেনী) এবং ‘ঘ’ গ্রুপ (অষ্টম থেকে দশম শ্রেণী) মোট চারটি গ্রুপে ১০ জন করে ৪০ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিজয়ী শিক্ষার্থীদের আগামী ১৭ মার্চ পুরষ্কার বিতরণ করা হবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এই মাস জাতির জনক এর জন্মদিনের মাস, এই মাস স্বাধীনতার মাস। এই মাসেই বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়েছিলো সাড়ে সাত লাখ মানুষ। বঙ্গবন্ধু তার ছোট ছেলে রাসেলকে সবচেয়ে বেশি ভালোবাসতেন। বিশ্বের শ্রেষ্ঠ ভাষণগুলোর মধ্যে বঙ্গবন্ধুর অলিখিত ভাষণ অন্যতম। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করতে হলে আমাদের শিশু প্রেমি, সমাজ প্রেমি ও দেশপ্রেমি হতে হবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here