নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে পিরোজপুর এলাকায় চাঁদার দাবীতে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়ি ঘরে হামলা ভাংচুর, লুটপাট চালিয়েছে ছাত্রলীগ সন্ত্রাসীরা। এতে মহিলাসহ ১০ জন আহত হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বিকালে

ব্যবসায়ীরা জানিয়েছে, সোনারগঁয়ের পিরোজপুর এলাকার নির্মানাধীন আমেনা সুপার মার্কেটের মালিক নূরে আলম সিদ্দিক (সোয়েব মোল্যা) এর কাছে একই এলাকার ছাত্রলীগ ক্যাডার মামুন আহম্মেদ রাশেদ তার সহযোগি চিহ্নিত সন্ত্রাসী একাধিক মামলার আসামী ও ভূমিদস্যু শফিউল আলম বাচ্চু, আব্দুর রউফ, নেয়ামত উলস্নাহ নেমা ও  মোক্তার হোসেন, জাহাঙ্গীর, হুমায়ুনসহ ৪/৬ জন মার্কেটের মালিকের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবী করে। দাবীকৃত চাঁদা না পেয়ে আওয়ামী সন্ত্রাসী নেয়ামত উলস্নাহ নেমা ও তার বাহিনী নির্মানাধীন মার্কেটের দোকানপাট ও তার বাড়িঘরে ভাংচুর ও ব্যাপক লুটপাট চালায়। এসময় সন্ত্রাসীদের চাঁদাদিতে অস্বীকার করায় সোয়েব মোলস্নার লোকজনদের সাথে আওয়ামী সন্ত্রাসী নেয়ামত বাহিনীর মধ্যে সংঘর্ষ হয়। এতে সোয়েবে লোক আরিফ (২৫), শিউলী (৪০), নুরম্ন (৩০), আমিনুল ইসলাম (৪০) সহ ১০ জনকে কুপিয়ে মারাত্বক ভাবে আহত করেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ সহ স্থানীয় ক্লিনিকে ভর্তি করা হয়েছে। এসময় সোনারগাঁ থানার ছাত্রলীগ ক্যাডার, ফেন্সিডিল ও ইয়াবা ব্যবসায়ী মামুন আহম্মেদ রাশেদ সোনারগাঁও থানা পুলিশের সামনে অস্ত্র উচিয়ে ফাঁকা গুলি করে।

অপরদিকে এলাকায় আওয়ামী সন্ত্রাসীরা অস্ত্রের মহড়া দিচ্ছে। এতে এলাকাবাসী আতঙ্কিত হয়ে পড়েছে। যে কোন মুহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসী। তাই পিরোজপুর এলাকায় অস্থায়ী পুলিশ ক্যাম্প মোতায়েনের জোর দাবী জানিয়েছেন ভূক্তভোগীরা। এদিকে সন্ত্রাসীরা আলহাজ্ব তাজুল ইসলাম মোল্যা ও তার পরিবারের সদস্যদের বিরম্নদ্ধে সোনারগাঁ থানায় মিথ্যা মামলা দায়েরের পায়তারা চালিয়ে যাচ্ছে। এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের জরম্নরী হসত্মক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী ও ভুক্তভোগীরা।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/মাকসুদুর রহমান কামাল/নারায়ণগঞ্জ

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here