শেখ মোঃ আবুল বাসার, অভয়নগর (যশোর) প্রতিনিধি ::
যশোরের অভয়নগরে শংকরপাশা থেকে আমতলা পর্যন্ত সড়কটি চলাচলের উপযোগী করে তোলার দাবীতে ১১ মার্চ শনিবার সড়কটি সংস্কারের দাবীতে অবরোধ করেছে এলাকাবাসী। উপজেলার শংকরপাশা থেকে আমতলা বাজার পর্যন্ত ২০ কিলোমিটার সড়কের নির্মাণ কাজ এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) এবং বাংলাদেশ সরকারের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) আওতায়  সড়কটির উন্নয়ন এবং ১২ ফুট থেকে বাড়িয়ে ১৮ ফুট প্রশস্তকরন কাজ অসম্পূর্ণ রেখেই হারিয়ে গেছে ঠিকাদারি প্রতিষ্ঠান  এম এম বিল্ডার্স অ্যান্ড ইঞ্জিনিয়ার্স লিমিটেড।
গত ১১ এপ্রিল ২০২১সালে  ২৬ কোটি টাকা ব্যয় ধরে  সড়কটির কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান যা ২০২২ সালের ১০ অক্টোবরে শেষ হওয়ার কথা। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ অসম্পূর্ণ রেখে চলে যাওয়ায় বিপদে পড়েছে সড়কটি ব‍্যবহারকারীরা।
সড়কটি অভয়নগর উপজেলার অন্যতম ব্যস্ত সড়ক। ভৈরব সেতু হওয়ার পরে এ সড়কটির ব্যস্ততা বেড়ে গেছে কয়েক গুন। সেতু হয়ে প্রতিদিন ঢাকা ও নড়াইলগামী যাত্রীবাহী বাস, মালবাহী ট্রাক,বিভিন্ন ভারী ও হালকা যানবাহন চলাচল করে।
সরেজমিনে দেখা যায়, সড়কটির উপরে ইটের খোঁয়ার আস্তরণ দেওয়া। শুধু খোঁয়ার আস্তরনের জন্য সড়কটি যান চলাচলের জন্য অনুপোযোগী হয়ে পড়েছে, সড়কের চারিদিকের গাছ পালা, বাড়ি ঘরের ধুলার আস্তরনে ছেয়ে আছে। এতে এখানে বসবাসকারী সাধারণ মানুষ নানা ধরনের শ্বাসকষ্টজনিত রোগে ভুগছে।
এ সড়কে নিয়মিত চলাচলকারী আনসার বলেন, এমন করে অনেক দিন ধরে  শুধু ইঁটের খোঁয়া বিছানো আছে, এর জন্য কোন গাড়িতে উঠে চলাচল করা বা পায়ে হেটে চলাও কষ্টকর। বিভিন্ন অধিদপ্তরে অভিযোগ দিয়ে ও কোন সুফল না পেয়ে আমরা অবরোধ করতে বাধ্য হয়েছি ।
এ বিষয়ে জানতে উপজেলা এলজিইডি’র প্রকৌশলী এসএম ইয়াফি’র মুঠোফোনে বার বার কল করলেও তিনি কল রিসিভ করেননি।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here