ডেস্ক রিপোর্ট::  রাজধানীর শেরে বাংলা নগরে ঢাকা শিশু হাসপাতালে চিকিৎসা নিতে এসে আনসার সদস্যদের হাতে মারধরের ঘটনায় দুই আনসার সদস্যকে আটক করা হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগী লিমা আক্তার বাদী হয়ে শেরে বাংলা নগর থানায় মামলা করবেন।

ঘটনার প্রাথমিক সত্যতা পেয়েছেন বলে নিশ্চিত করেছেন ওসি আহাদ আলী। তিনি বলেন, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ওসি ঢাকা পোস্টকে বলেন, ভুক্তভোগী পরিবারের প্রাথমিক অভিযোগের ভিত্তিতে ৩ আনসারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে দুজনের সংশ্লিষ্টতা ও অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এজন্য আবুল কাশেম ও নূর হোসেন নামে দুই আনসারকে আটক করা হয়েছে।

তিনি বলেন, ভুক্তভোগী পরিবার মামলা করতেছেন। ওই মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে।

অসুস্থ শিশুর খালা শিমা আক্তার বলেন, শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে শিশুকে নিয়ে আজ সকালেই আগারগাঁও শিশু হাসপাতালে নিয়ে আসা হয়। ডাক্তার দেখে টেস্ট দেয়। টেস্টের রিপোর্টে আসে নিউমোনিয়া। চিকিৎসকের পরামর্শ হাসপাতালে দ্রুত ভর্তি করতে হবে। কিন্তু এই হাসপাতালে সিট নেই। অন্য কোনো হাসপাতালে সিট দেখার কথা বলেন তিনি।

বাইরে এসে আমরা কি করা যায় সেটা নিয়ে আলোচনা করতেছিলাম। সেই মুহূর্তে সিকিউরিটি গার্ডের দায়িত্বে নিয়োজিত সদস্যরা (আনসার) আসে। তারা টাকা দাবি করেন। বলেন, টাকা দিলে সিটের ব্যবস্থা করে দেবেন।

এ কথা শুনে আমার পরিবারের ভাই-বোন বলেন, টাকার বিনিময়ে কেন সিট দেবেন। একটা শিশু মুমূর্ষু অবস্থায় আছে। অথচ আপনারা টাকা চান কীভাবে। এরকম করে ঘুষ খেলে তো চলে না। এ কথা বলতেই ছোট ভাই রবিনকে আনসার সদস্যরা মারধর শুরু করে।

শিমা আরও বলেন, আমার বোন ও মায়ের গায়েও হাত তোলা হয়। অসুস্থ শিশুটিকে পর্যন্ত কোল থেকে মাটিতে ফেলে দেওয়া হয়। আপুর কাছে থাকা ২০ হাজার টাকা, মোবাইল হাওয়া হয়ে গেছে মারামারি, ধাক্কাধাক্কি ধস্তাধস্তির মধ্যে।

পরিস্থিতি বুঝে শেরে বাংলা নগর থানায় খবর দেওয়া হয়। সেখান থেকে পুলিশ টিম আসে। তিনজন আনসারকে থানায় নিয়ে গেছে। আমরা লিখিত অভিযোগ করেছি। থানা থেকে বলেছে বিকেলে মামলা করার জন্য। আমরা আর ওই হাসপাতালে চিকিৎসা কিংবা ভর্তির চেষ্টাও করিনি। শিশু আবরাহামকে মিডফোর্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here