শনিবার শুরু হচ্ছে বিএনপির খুলনা বিভাগীয় রোডমার্চ। বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এ রোড মার্চ শনিবার সকাল দশটায় উত্তরার রাজলক্ষ্মী মার্কেটের সামনে থেকে শুরু হবে।

খুলনা অভিমুখে বিশাল গাড়ির বহর নিয়ে শুরু হওয়া এ রোডমার্চ গাজীপুর -টাঙ্গাইল- সিরাজগঞ্জের যমুনা  সেতু, পাবনার দাসুরিয়া, কুষ্টিয়ার লালন সেতু, ভেরামাড়া, ঝিনাইদাহ, যশোর হয়ে খুলনায় গিয়ে শেষ হবে।

বিএনপির কেন্দ্রীয় নেতারা ছাড়াও দলের অঙ্গ সংগঠনের নেতা কমীরা ও বিভিন্ন শ্রেনী পেশার মানুষ রোডমার্চে অংশ নেবেন।

বিএনপির নেতারা দাবি করছেন, বিগত রোড মার্চের মত খুলনার রোডমার্চে জনগণের উৎসাহ উদ্দীপনার কমতি নেই। এবারও সরকার বিরোধী এ আন্দোলনে জনগণ স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ থাকবে।

এ রোডমাচের্র মাধ্যমে সরকারের ভীতকে দুর্বল করে দেয়া হবে উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আরটিএনএন ডটনেটকে জানান, সরকার রোডমার্চ পণ্ড করতে বিভিন্ন জায়গায় দলীয় কর্মীদের উপর হামলা করেছে। এ ছাড়াও পুলিশ-র‌্যাব দিয়ে নানাভাবে হয়রানি করছে।

তিনি বলেন, কোনো ধরণের ষড়যন্ত্র করে রোডমার্চ বানচাল করা যাবেনা।

রোডমার্চে দুটি পথসভা করবেন বেগম খালেদা জিয়া। পাবনার ঈশ্বরদীর দাসুরিয়ায় প্রথম এবং কুষ্টিয়া বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে হবে দ্বিতীয় পথসভা। এরপর ঝিনাইদহে জনসভা করে রাতে যশোরে অবস্থান করবেন বেগম জিয়া।

২৭ নভেম্বর বাগেরহাটে খানজাহান আলীর মাজার জিয়ারত করে খুলনা সার্কিট হাউস মাঠে জনসভা করবেন খালেদা জিয়া। ওই দিন রাতে তার ঢাকায় ফেরার কথা রয়েছে।

সরকারের বিরুদ্ধে জনমত গঠনের লক্ষ্যে এর আগে সিলেট অভিমুখে এবং উত্তরাঞ্চলে রোডমার্চ করে বিএনপি। দুটি রোডমার্চেই নেতৃত্ব দেন বিরোধী দলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here