রাঙামাটির জুড়াছড়িতে চুক্তির পক্ষে বিপক্ষে গুলি বিনিময়ে ১জন নিহত হয়েছে। নিহতের নাম রিগেন চাকমা (৪২)। তার বাড়ি নানিয়ারচর উপজেলার বেতছড়ি গ্রামে। বৃহস্পতিবার সকাল সাড়ে এগারটায় জুড়াছড়ি উপজেলার শীলছড়ি আর্মি ক্যাম্পের পার্শ্বোবর্তী ঘিলাতলী গ্রামে এঘটনা ঘটে। এতে গ্রামবাসী সমিরণ চাকমা (৩৫) আহত হয়েছে।

নিহত রিগেন চাকমাকে  ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)’র কর্মী দাবি করে ইউপিডিএফ নেতা মাইকেল চাকমা বলেন, ঘিলাতলী গ্রাম থেকে বাজারে দোকানে আসার সময় পথিমধ্যে সন্তু লারমা সমর্থিত জেএসএস’র ক্যাডার অমর চাকমা প্রকাশ জঙ্গির নের্তৃত্বে একদল সন্ত্রাসী অর্তকিত হামলা চালিয়ে ইউপিডিএফের জনসংযোগ কর্মী রিগেন চাকমাকে হত্যা করে।

তিনি বলেন, সন্তু লারমা পার্বত্য চট্টগ্রামে ভাতৃঘাতি সংঘাত সৃষ্টি করে একটা সংঘাতময় পরিস্থিতি ঝিয়ে রেখেছে। তিনি সন্তু লারমাকে অভিলম্বে এই পথ পরিহার করে আলোচনার টেবিলে বসার আহবান জানান।

এব্যাপারে জুড়াছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিউর রহমান জানান, ঘিলাতলী গ্রামে দু’পক্ষের গোলাগুলিতে দুইজন আহত হবরি কথা শুনেছি। এলাকাটিকে রিমোট এরিয়া দাবি করে তিনি বলেন সেনাবাহিনীর সাথে আমাদের লোক সেখানে গেছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/আলমগীর মানিক/রাঙ্গামাটি

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here