রংপুর মটর শ্রমিক নেতা আব্দুল মজিদকে হত্যার উদ্দেশ্যে আহত করা , রংপুর কেন্দ্রীয় বাস টাার্মিনালে সন্ত্রাসীদের হামলা মটর সাইকেল সহ যানবাহনে অগ্নি সংযোগের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে রংপুর বিভাগের ৮ জেলায় ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। রংপুর বিভাগীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এই ধর্মঘট আহবান করে ।

রংপুর থেকে আজ ঢাকার উদ্দেশ্য কোন গাড়ি ছাড়েনি একই ভাবে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকেও দুরপাল্লার কিংবা অভ্যান্তরিন রুট সহ জেলার ২৬টি রুটে সকল যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।

এদিকে আকস্মিক পরিবহন ধর্মঘট আহবান করায় যাত্রীদের চরম ধুর্ভোগের শিকার হতে হয়েছে । নগরীর কামার পাড়াস্থ ঢাকা কোচ ষ্টান্ট সহ কেন্দ্রীয় বাস টার্মিনালে শত শত যাত্রী বাস না পেয়ে বিপাকে পড়েছে ।

অন্যদিকে আজ(শুক্রবার) জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অনার্স প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা থাকায় রংপুর বিভাগের বিভিন্ন জেলা থেকে অনেক ছাত্র ছাত্রী এখন পর্যন্ত দেশের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান কারমাইকেল কলেজে আসতে পারেনি। একই অবস্থা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করা নিয়েও বিপাকে পড়েছে অংশকারিরা ।

এদিকে সম্ভাব্য গোলযোগের আশংকায় ঢাকা কোচ ষ্টান্ড, কেন্দ্রীয় বাস টার্মিনাল সহ নগরীর গুরুত্ব পুর্ন এলাকায় বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে। কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন যে কোন পরিস্থিতি মোকাবেলার জন্য পুলিশ সতর্ক রয়েছে।

অন্যদিকে রংপুর বিভাগীয় পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি আকতার হোসেন বাদল জানিয়েছেন মটর শ্রমিক নেতা মজিদকে হত্যার উদ্দেশ্যে হামলাকারি সন্ত্রাসী সহ শ্রমিকদের উপর হামলাকারি সন্ত্রাসীদের গ্রেফতার ও রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সন্ত্রাস মুক্ত না করা হলে তারা প্রয়োজনে লাগাতার ধর্মঘটে যাবেন বলে জানান। কোতয়ালী থানার ওসি আলতাফ হোসেন জানান, মটর শ্রমিক ইউনিয়নের ধর্মঘট চলাকালিন সময় কোথাও কোন অপ্রীতিকর ঘটনার ঘটনা ঘটেনির। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রয়েছে। এ জন্য বিপুল পরিমান পুলিশ মোতায়েন করা হয়েছে।

ইউনাইটেড নিউজ ২৪ ডট কম/জহুরুল ইসলাম জহির/রংপুর

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here