রাকিবুল হাসান, মনপুরা (ভোলা) প্রতিনিধি ::

মনপুরা উপজেলা প্রশাসনের সহায়তায় ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী(সিপিপি) উদ্যোগে দুর্যোগের ঝুঁকি হ্রাসকরনে এবং জনগনের সক্ষমতা বৃদ্ধির জন্য সচেতনতা মূলক দুর্যোগ বিষয়ক মাঠ মহড়া অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকাল ৩টায় উপজেলা পরিষদ মাঠে এই মহড়া অনুষ্ঠিত হয়। ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) উপজেলা টিম লিডার এরফান উল্যাহ অনি চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে
উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) জহিরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপপরিচালক আব্দুর রশিদ ,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) তদন্ত তারিক হাসান রাসেল,মনোয়ারা বেগম মহিলা কলেজ অধ্যক্ষ মোঃ মহিউদ্দিন ।

ঘূর্ণিঝড়ের পুর্বে গ্রামের সাধারন জনসাধারনের করনীয় ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঘূর্ণীঝড় প্রস্তুতি কর্মসূচী (সিপিপি) উদ্যোগে মাঠ মহড়া করে দূর্যোগ ভিত্তিক বিভিন্ন গানের মাধ্যমে দূর্যোগকালীন প্রস্তুতি তুলে ধরেছেন । এছাড়া মহড়ায় গ্রামের ৬টি বিষয়ের উপর সচিত্র প্রতিবেদন তুলে ধরা হয়েছে। জেলে পরিবার, কৃষক পরিবার,চেয়ারম্যান পরিবার, মোড়ল পরিবার,বাউল পরিবার,কামার পরিবারের সামাজিক অবস্থান ও করনীয় বিষয়ও তুলে ধরা হয়েছে মহড়ায়।

মহড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুবউন্নয়ন কর্মকর্তা মোঃ মুজবিুর রহমান,সাকুচিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ডা.কামাল হোসেন,প্রেসক্লাব সাবেক সাধারন সম্পাদক মোঃ ছালাহউদ্দিন প্রমুখ।

এসময় গন্যমান্য ব্যাক্তিবর্গ, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধি, স্থানীয় জনপ্রতিনিধি,সাহায্যকারী দল, সিপিপি সদস্যবৃন্দ ও হাজার হাজার সাধারন মানুষ দূর্যোগ প্রস্তুতি মাঠ মহড়া দেখতে আসেন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here