ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক ::
যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসী বাংলাদেশি ও বিশিষ্ট ব্যবসায়ী জাফর আহমেদ সওদাগর আর নেই। স্থানীয় সময় শনিবার (২০ জানুয়ারি) রাত পৌনে ২টার সময় স্থানীয় লেক্সিংটনে ছোট মেয়ের বাড়িতে অবস্থানকালে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ৩ মেয়ে, নাতী নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গত ৬ মাসেরও বেশি সময় ধরে তিনি দুরারোগ্যব্যাধী ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। যুক্তরাষ্ট্রের বাংলা সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
ম্যাসাচুসেটসের এভারেটের বাসিন্দা প্রয়াত জাফর সওদাগর ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের প্রবাসী বংলাদেশিদের মাঝে ছিলেন বেশ পরিচিত। তিনি দীর্ঘদিন ধরে বোস্টন ও পার্শ্ববর্তী শহরে গ্রোসারি ব্যবসার পাশাপাশি নানা ধরনের সমাজসেবামুলক কাজে জড়িত ছিলেন। তিনি মেডফোর্ড মসজিদের অন্যতম প্রতিষ্ঠাতা। এছাড়াও ফুডল্যান্ড (গ্রোসারি) নামে একটি বাংলাদেশি ব্যবসা প্রতিষ্ঠানের মালিক ছিলেন।
জাফর সওদাগরের দেশের বাড়ি চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলায় কপুরকিল গ্রামে। প্রায় ৩৩ বছর আগে ১৯৯০ সালের যুক্তরাষ্ট্রে এসে কর্মজীবন শুরু করেন এবং পরে নিজের ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন।
প্রয়াত জাফর সওদাগরের বড় ছেলে জামাল উদ্দিন সওদাগর জানান, আজ রবিবার (২১ জানুয়ারি) বাদ আছর মেডফোর্ড মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। একই দিনে স্থানীয় পীবডি মুসলিম কবরস্থানে তার দাফন সম্পন্ন করা হবে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here