ইমা এলিস/ বাংলা প্রেস, নিউ ইয়র্ক ::

নতুন বছরের প্রথম সভা করেছে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ। স্থানীয় সময় রোববার (২৮ জানুয়ারি) ক্যামব্রিজে দলের কার্যনির্বাহী ও উপদেষ্টা কমিটিসহ পৃষ্ঠপোষকদের সমন্বয়ে চলতি বছরের প্রথম সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত ১২তম সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের বিজয়কে স্বাগত জানান হয় উক্ত সভা থেকে।

সোফিদা বসু বিন্দুর সভাপতিত্বে সংগঠনের সাধারন সম্পাদক টিপু চৌধুরীর সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উল্লেখিত কমিটির উপদেষ্টা, পৃষ্ঠপোষক ও নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

প্রিয়তা‘র কন্ঠে দু দেশের জাতীয় সংগীতের কোরাস এবং জাতির জনক ও তাঁর পরিবার, স্বাধীনতার সূর্য সন্তান-শহীদান, বীর মুক্তিযোদ্ধা,বীরাঙ্গনাদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও প্রার্থনা জানিয়ে অনুষ্ঠানটির সূচনা করেন মুজিব আদর্শের নিউ ইংল্যান্ড আওয়ামী লীগ সদস্যরা।

সবাইকে স্বাগত জানিয়ে শুরুতেই সাংগঠনিক কর্মসূচির রুপরেখা প্রণয়ণ প্রস্তাবনা ব্যাখ্যা করেন টিপু চৌধুরী। সেই সাথে আওয়ামী পরিবারের বন্ধন, সাংগঠনিক যোগ্যতা, দায়বদ্ধতা ও সামর্থ্য, সদস্য নবায়ন, বাৎসরিক পূর্ব নির্ধারিত সভা,দ লীয় ও জাতীয় ইভেন্ট উদযাপন বিষয়ে কার্যকরী সদ্ধান্তের নিমিত্তে সকলের মতামত চেয়ে উন্মুক্ত আলোচনা ও মতামত আহ্বান করে সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়।

অভিনন্দন জ্ঞাপন করা হয় জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয় এরং নব গঠিত সরকার,সংসদ ও বাংলাদেশের জনগণকে।

বক্তারা বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এবং চলমান উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র এবং দেশের মানুষের প্রাত্যহিক নাগরিক জীবনে বিপর্যয় সৃষ্টিকারী রাজনৈতিক দেউলিয়াত্ববরন কারী বিএনপি ও তার দেশী বিদেশী দোসরদের বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ ও গভীর উদ্বেগ প্রকাশ করেন। মুক্তি যুদ্ধের চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী মেনিফেস্টো বাস্তবায়নে স্মার্ট বামুক্তি যুদ্ধের চেতনায় শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনী মেনিফেস্টো বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সকল দেশ প্রেমিক প্রবাসীদের যার যার অবস্থান থেকে আত্মনিয়োগের আহ্বান জানানো হয়।

প্রাসঙ্গিক বিষয় ও আলোচনায় যুক্তরাষ্ট্রের আন্তঃরাজ্য ও আন্তঃমহাদেশীয় আওয়ামী কার্যক্রমের সাথে সাথে স্হানীয় কংগ্রেসম্যান ও রাজ্য প্রতিনিধি বৃন্দের সাথে পারস্পরিক মত বিনিময় এবং আত্মমর্যাদাশীল বাংলাদেশের জন্য কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন সকলেই। দলীয় সদস্য নিবন্ধন, নবায়ন,স্হানীয়ভাবে এবং বাংলাদেশে জনহিতকর সেবা মূলক কাজে আত্মনিয়োগ ও সহযোগিতার সিদ্ধান্ত গৃহীত হয়।

দলমত মত নির্বিশেষে বাংলাদেশের সত্য ইতিহাস অনুসন্ধান ও অনুশীলন,জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে,শেখ হাসিনার নেতৃত্বে একটি উন্নত মর্যাদাশীল বাংলাদেশ গঠনে এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের চেতনা বাস্তবায়নে নূতন প্রজন্মের অনেকেই যারা ইউএসএ-তে কাজ করছেন তাদের পাশে দাঁড়ানোর জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।পুনঃ উদ্যোগ নেয়া হয় প্রবাসী শিশু কিশোর ও যুবকদের চিন্তা, গবেষণা, চর্চা, অনুশীলনে জাতির জনক বঙ্গবন্ধুর দর্শন নিয়ে আলোচনা করা হয়।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য-উপদেষ্টা পরিষদ সদস্য এ কে এম মাহফুজুর রহমান, জাহিদ মামুন, হাসানুজ্জামান খাঁন সোহেল, পৃষ্ঠপোষক পরিষদ সদস্য রেজ্জাকুল চৌধুরী ফরিদ, হানিফ, তোফাজ্জল হোসেন মিলন, সংগঠন সহ-সভাপতি ড.আশীষ কুমার দেব ও সুহাস বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক-মোঃ নাসির উদ্দিন, শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক অভয়া দেব, মহিলা বিষয়ক সম্পাদক মিশা রহমান,সদস্য-মোঃ লোকমান, মিসেস রোকেয়া, আব্দুল আহাদ, উত্তম নন্দী, সবুজ বড়ুয়া ও মিসেস সায়লঅ। মেহেদী হাসান, ইসরাত সায়রা মুন এবং নূতন প্রজন্মের সম্ভবনাময় প্রতিনিধি ও শিল্পী প্রিয়তা উত ভ্য উপস্থিত ছিলেন।

সংগঠনের পৃষ্ঠপোষক মোঃ ওসমান গনি ও নিউ ইংল্যান্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি নাসিম পারভীনের সদ্য প্রয়াত মা এবং সদ্য প্রয়াত নিউ ইংল্যান্ড আওয়ামী লীগের শুভান্যুধায়ী জাফর সওদাগরের মৃত্যুতে সভায় শোক জ্ঞাপন ও প্রার্থনা করা হয়।

অনুষ্ঠানের শেষ পর্বে দেশের গান করেন প্রিয়তা। কবিতা আবৃত্তি করেন এ কে এম মাহফুজুর রহমান, টিপু চৌধুরী, মেহেদী ও সুহাস বড়ুয়া।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here