বিনোদন প্রতিনিধি ::

বিশ্ব ভালবাসা দিবস ২০২৪ উপলক্ষে “মিউজিক অফ বেঙ্গল” এর নিবেদন শিল্পী কামাল আহমেদের ৩০ তম অডিও এ্যালবাম “স্বর্ণালী গোধূলি” প্রকাশিত হলো, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪। “মিউজিক অফ বেঙ্গল” এর ইউটিউব চ্যানেলে অডিও জুকবক্স ছাড়াও একই সাথে এই অডিও এ্যালবামের অডিও সিডি আকারে হার্ডকপি প্রকাশ করা হয়েছে।

এই এ্যালবামটি “মিউজিক অফ বেঙ্গল” ছাড়াও অ্যাপল মিউজিক, স্পোটিফাই, আমাজন, বোমপ্লে, জিওসেভন ও ডীজার সহ আরো অনেক আন্তর্জাতিক অডিও প্ল্যাটফরমে পাওয়া যাবে। এ্যালবামটি উল্লেখিত প্ল্যাটফরমগুলি হতে যে কোন শ্রোতা শুনতে বা ডাউনলোড করতে পারবে। ডিস্ট্রিবিউটার হিসেবে কাজ করছে “গান বাক্স মিউজিক”। “স্বর্ণালী গোধূলি” এ্যালবামে শিল্পী কামাল আহমেদ ও সহশিল্পীবৃন্দের ১২ (বারো)টি গান রয়েছে। গানগুলো হলো :

“ওই আকাশ পৃথীবির দিকে চেয়ে থাকে” গীতিকার : জয়নুল আবেদীন, সুরকার : ইবনে রাজন
এবং সহশিল্পী : নাজু আখন্দ “ভেজা কদমের গন্ধ মেখে” গীতিকার : ফেরদৌস হোসেন ভূঁইয়া, সুরকার : ইবনে রাজন এবং সহশিল্পী : নাজু আখন্দ “একদিন আমরা ভালবেসেছি” গীতিকার : সালমা সুলতানা, সুরকার : অশোক কুমার পাল এবং সহশিল্পী :তাসমিনা অরিন “কেন যে বল্লে প্রিয়” গীতিকার : ফাতেমা ফরিদ, সুরকার : মুহিন খান এবং সহশিল্পী : নাজু আখন্দ “চন্দ্র প্রহর এলে” গীতিকার : জয়নুল আবেদীন, সুরকার : মো: গোলাম সারোয়ার এবং সহশিল্পী : নাসরিন আক্তার বিউটি “তুমি ভাবনাতে আছো হৃদয় জুড়ে” গীতিকার : মোহাম্মদ কামরুল হাসান, সুরকার : অশোক কুমার সরকার এবং সহশিল্পী লিস্পা লায়লা “তোমার জন্য কান্দে কেন মন” গীতিকার : লিয়াকত আলী বিশ্বাস, সুরকার : আবু বকর সিদ্দীক এবং সহশিল্পী : মৌসুমী আক্তার শ্রাবণী “আমি তোর মনের মতো হইতে পারলাম না” গীতিকার : লিয়াকত আলী বিশ্বাস, সুরকার : আবু বকর সিদ্দীক এবং সহশিল্পী : মৌসুমী আক্তার শ্রাবণী “স্বপ্ন এখন হাতের মুঠোয়” গীতিকার : ফেরদৌস হোসেন ভূঁইয়া, সুরকার : আশরাফ বাবু এবং সহশিল্পী : নাজু আখন্দ “পায়ে পায়ে পায়ে কত আর পথচলা” গীতিকার : বৈদ্যনাথ প্রামাণিক, সুরকার :আসাদুজ্জামান খান এবং সহশিল্পী : নাজু আখন্দ “স্বর্ণালী গোধূলি পাশাপাশি দুজনাতে” গীতিকার : মোহাম্মদ কামরুল হাসান, সুরকার : সজল দাস এবং সহশিল্পী : তাসমিনা অরিন “নীল শাড়ীতে আকাশটা ওই” গীতিকার : মোহাম্মদ কামরুল হাসান, সুরকার : হিমাদ্রী বিশ্বাস এবং সহশিল্পী :নাজু আখন্দ

গানের সুন্দরকে সঙ্গে নিয়ে কামাল আহমেদ সাধনা করে চলেছেন। বিশুদ্ধ গান তাকে টানে এবং তার মনে ভালোলাগার জোয়ার আনে। সেই ভালোলাগা থেকেই একে একে তার ৩০টি এ্যালবাম প্রকাশিত হয়েছে। শিল্পী কামাল আহমেদ তাঁর কর্মের স্বীকৃতি স্বরূপ ১১ (এগারো) টি জাতীয় ও আর্ন্তজাতিক পদক লাভ করেন।

এছাড়াও শিল্পী কামাল আহমেদ পরিচালিত ২ (দুই)টি প্রামাণ্যচিত্র হলো:

০১. “জাতির পিতা বঙ্গবন্ধু” (জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক প্রামাণ্য
চিত্র)
০২. “ধ্বনির অগ্রপথিক” (বাংলাদেশ বেতারের প্রামাণ্যচিত্র)

সত্যিই গান হয়ে আছে তাঁর প্রাণ। সঙ্গীতময় জীবনে তিনিও সবার শুভকামনা চান, চান সঙ্গীত – ভরা
জীবনের সুন্দর একটা জয়। যে সঙ্গীত সুন্দরের কথা বলে – সেই সঙ্গীত নিশ্চয়ই গড়ে দেবে তাঁর ব্যতিক্রমী
জীবনের ভিত। শিল্পী কামাল আহমেদের গাওয়া গানের মন ছুঁয়ে যাওয়া সৌরভ-গৌরব হয়ে ছড়িয়ে পড়ুক
সবার মনে ও মননে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here