ফরহাদ খাদেম, ইবি সংবাদদাতা ::
বার্ধক্যজনিত কারনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৯ টায় ঢাকা উত্তরায় নিজ বাস ভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। 
তার সহকর্মী ও পরিবার সূত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।
এর আগে, রোববার দুপুরের বিভাগের তিনজন অবসরপ্রাপ্ত অধ্যাপককে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। তাদের মধ্যে অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদও একজন।
মরহুমের প্রথম জানাজা সোমবার (২২ জানুয়ারি) সকাল সাড়ে ৮ টায় ঢাকা উত্তরা অনুষ্ঠিত হয়। পরে বাদ যোহর তার গ্রামের বাড়ি লক্ষীপুর সদর উপজেলার ভবানীগঞ্জে দ্বিতীয় জানাযা শেষে তাকে চির সমাহিত করা হবে।
প্রসঙ্গত, অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ ১৯৯১ সালের ৪ ডিসেম্বর বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি ১৯৯৪ সালে সহকারী অধ্যাপক, ২০০২ সালে সহযোগী অধ্যাপক ও ২০০৫ সালে অধ্যাপক পদে উন্নিত হন। তিনি মোট ২৭ বছর চার মাস ২৮ দিন শিক্ষকতা শেষে ২০১৯ সালের ৩০ এপ্রিল অবসর গ্রহণ করেন। তিনি ১৯৯৬ সাল থেকে ১৯৯৯ সাল পর্যন্ত বিভাগীয় সভাপতির দায়িত্বপালন করেন। এছাড়াও তিনি ২০১৯ সালে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন।
মৃত্যুকালে তিনি স্ত্রী, পাঁচ ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণোগ্রাহী রেখে যান। দেশ বিদেশে তাঁর অসংখ্য ছাত্র-ছাত্রী, সহপাঠী ও ভক্তবৃন্দ রয়েছে।
Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here